1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গ্যাসের সঞ্চালন খরচ ৭৪ শতাংশ বৃদ্ধির প্রস্তাব

  • আপডেট টাইম : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৪৮৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) সঞ্চালন খরচ ৪২ পয়সা থেকে বাড়িয়ে চলতি অর্থবছরে ৭৩ পয়সা এবং পরবর্তী বছরে ৮৬ পয়সা করার প্রস্তাব দিয়েছে। বিইআরসি কারিগরি মূল্যায়ন কমিটি ৪৮ পয়সা করার পক্ষে সুপারিশ দিয়েছে।

সোমবার (২১ মার্চ) বিয়াম মিলনায়তনে গ্যাসের সঞ্চালন খরচ বৃদ্ধি প্রস্তাবের গণশুনানিতে এমন মতামত উঠে এসেছে । গণশুনানি গ্রহণ করছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। কমিশনের চেয়ারম্যান আব্দুল জলিলের নেতৃত্বে শুনানি অংশ নিয়েছেন সদস্য মকবুল ই ইলাহী চৌধুরী, বজলুর রহমান, মোহাম্মদ আবু ফারুক ও মো. কামরুজ্জামান।

বিইআরসি চেয়ারম্যান বলেন, কোম্পানিগুলোর রিপোর্টে সামাজিক কি প্রভাব পড়বে সেভাবে উঠে আসেনি। সামাজিক প্রভাব মূল্যায়ন করলে সিদ্ধান্ত নিতে সহজ হয়। কারিগরি কমিটিও সেভাবে তুলে আনেনি। বিশ্ব পরিস্থিতির কারণে ফুড, ফুয়েল এবং সারের ওপর ব্যাপক প্রভাব পড়েছে। আমরা বন্ধুর পথ অতিক্রম করছি। কোম্পানিগুলো দাম বৃদ্ধির আবেদন করায় আইনি বাধ্যবাধকতার কারণে গণশুনানি নেওয়া হচ্ছে। তথ্য প্রমাণ ও যুক্তির মাধ্যমে চূড়ান্ত করা হবে। কোন অবস্থাতেই অন্যায্য কিছু করা হবে না।

জিটিসিএল এমডি বলেন, বর্তমান অবস্থায় নানা সংকট হচ্ছে। দাম বাড়ানো না হলে দেশের সকল অঞ্চলে গ্যাস সরবরাহ করা সম্ভব হবে না।

কোম্পানির উত্থাপনায় বলা হয়, অনেক প্রকল্প নিতে হচ্ছে, এতে করে ঋণের কিস্তি দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। দাম না বাড়ালে নতুন নতুন প্রকল্প নেওয়া কঠিন হবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..