1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে লকডাউনের নির্দেশনা মানতে অনীহা,স্বাস্থ্যবিধিও উপেক্ষিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৩৭৮ বার পঠিত

স্টাফ রিপোটার: দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে প্রতিদিন। এ অবস্থায় করোনার সংক্রমণ রোধে লকডাউন ঘোষণা করা হয়েছে। কিন্তু লকডাউনের নির্দেশনা মানছেন না মৌলভীবাজারের মানুষজন।
জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের অভিযান চালিয়ে প্রতিতিন মামলা ও জরিমানা করলেও মানুষের অপ্রয়োজনে ঘুরাফেরা থামছে না। অনেকেই আবার সামাজিক দুরত্ব না মেনে মাস্ক ছাড়া চলাফেরা করছেন।

আজ মৌলভীবাজার সদর উপজেলার চৌমুহনা,শমসেরনগর রোড,সেন্ট্রাল রোড,চাঁদনীঘাট ব্রীজ,পশ্চিম বাজার, কুসুমবাগ ও বেরিরপার এলাকাসহ কাঁচাবাজারসহ নিত্যপণ্যোর দোকানে ভিড় মানুষের। কারো মুখে মাস্ক আছে কারো নেই। অনেকে দোকানপাটও খোলা রাখছেন। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেলে দোকানের সার্টার বন্ধ করে দিচ্ছেন।

আজ স্বাস্থ্যবিধি ও আরোপিত নিষেধাজ্ঞা অমান্য করায় মৌলভীবাজার জেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৭,৭০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

ইফতারী কেনার জন্য রেস্তোরায় একজন আরেকজনের ওপর গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন। বাস চলাচল না করলেও সিএনজি অটোরিক্সা চলাচল বেড়েছে দুইদিন থেকে।
কিন্তুু প্রতিটি সড়কেই দেখা যায় সিএনজি,ছোট বাঠো দোকানগুলো খোলা। অভিযানের খবর পেলেই যানবাহন ও দোকান পাঠ বন্ধের হিড়িক পড়ে যায়। আর অভিযান শেষ করার পরই আবার সেই আগের মতো। জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা করেন প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। অভিযানে স্বাস্থ্যবিধি ও যথাযথ কর্তৃপক্ষের অন্যান্য নির্দেশনা অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা আদায় অব্যাহত রয়েছে।

মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮এবং দন্ডবিধি,১৮৬০অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়। সর্বাত্মক লকডাউন এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..