1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে বঙ্গবন্ধু গ্যালারি ও মুজিব কর্নার উদ্বোধন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ৫২২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে সোসাইটি অফ প্লাস্টিক সার্জনস অফ বাংলাদেশের ষষ্ঠ আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন ‘প্লাস্টিকন ২০২২’-এ গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এটি উদ্বোধন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শকে আগামী প্রজন্মের সামনে তুলে ধরতেই এই বহুমাত্রিক মুজিব কর্নার ও গ্যালারিটি চালু করা হয়েছে। ১০ হাজার বর্গফুট আয়তনের এই মুজিব কর্নার ও গ্যালারি প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতা দিয়েছেন কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য ও সংগ্রামমুখর জীবনের নানা দিক তুলে ধরা হয় মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারিতে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সোসাইটি অফ প্লাস্টিক সার্জনস অফ বাংলাদেশের ষষ্ঠ আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন প্লাস্টিকন ২০২২-এ মুজিববর্ষ উপলক্ষে জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থাপিত মুজিব কর্নারের শুভ উদ্বোধন ঘোষণা করছি।’

এই কর্নার প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতা দেয়ায় কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাতের প্রতি কৃতজ্ঞতা জানান বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, ‘আমি ধন্যবাদ জানাই চৌধুরী নাফিজ সরাফাতকে। যার সক্রিয় সহযোগিতায় আমরা আমাদের মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারি তৈরি করতে পেরেছি। আরও ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়াকে, আমাদের এ ব্যাপারে পরামর্শ দেয়ার জন্য।’

উদ্বোধনের পর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে সঙ্গে নিয়ে মুজিব কর্নার ঘুরে দেখেন ড. চৌধুরী নাফিজ সরাফাত। এ সময় তিনি বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলার যেকোনো প্রচেষ্টায় কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ সব সময় পাশে থাকবে।

ড. চৌধুরী নাফিজ সরাফাত বলেন, ‘ঢাকাসহ সারা দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে মুজিব কর্নার গড়ে তোলায় এর আগেও আমরা সহায়তা করেছি। আগামীতেও এটি অব্যাহত থাকবে। নতুন প্রজন্মের সামনে জাতির পিতার জীবনদর্শন আমরা তুলে ধরতে চাই।’

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারিতে ঠাঁই পেয়েছে বঙ্গবন্ধুর ৪ হাজার ৬৮২ দিনের কারাজীবন, ছয় দফা, স্বদেশ প্রত্যাবর্তনের ঐতিহাসিক মুহূর্তের বিভিন্ন আলোকচিত্র ও দলিল। বঙ্গবন্ধুর লেখা গ্রন্থ ও বঙ্গবন্ধুকে নিয়ে রচিত গ্রন্থও স্থান পেয়েছে গ্যালারিতে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলমসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..