1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লা লিগায় ৩৫ তম ট্রফি রিয়াল মাদ্রিদের

  • আপডেট টাইম : রবিবার, ১ মে, ২০২২
  • ৪৩৬ বার পঠিত

ক্রীড় ডেস্ক :: গত মৌসুমে মাত্র ২ পয়েন্টের জন্য লা লিগার শিরোপা হাতছাড়া করেছে রিয়াল মাদ্রিদ। সেই কষ্টটা লাঘবে এবার একটু বেশিই সিরিয়াস ছিল স্পেনিশ জায়ান্ট ক্লাবটি।

নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে থেকে ৪ ম্যাচ হাতে শিরোপা পুনরুদ্ধারের মঞ্চটা বার্নাব্যুতে শনিবার ছিল তৈরি। সমীকরণটা ছিল সহজ।

এস্পানিওলের সঙ্গে ড্র’ করলেই শিরোপা পুনরুদ্ধারের আনন্দে ভাসবে রিয়াল মাদ্রিদ। ৪ ম্যাচ হাতে রেখে শিরোপা উৎসবে করতে এস্পানিওলকে দিয়েছে উড়িয়ে রিয়াল। লা লিগায় ট্রফি জয়ের রেকর্ডে নিকটতম প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে অনেক এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদ ব্যবধানটা আরো বাড়িয়ে নিয়েছে কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে এস্পানিওলকে ৪-০ ব্যবধানে হারিয়ে রেকর্ড ৩৫ বারের মতো স্প্যানিশ লা লিগা চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল। রেকর্ডটা করেছেন রিয়াল মাদ্রিদের বাজিল সুপার স্টার মার্সেলো। মাদ্রিদের হয়ে রেকর্ড ২৪তম বার ট্রফিতে দিয়েছেন হাত এই ফুটবলার।

ম্যাচের প্রথমার্ধেই রদ্রিগোর জোড়া গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান মার্কো আসেনসিও এবং করিম বেনজেমা।
খেলার ৩৩ মিনিটে মার্সেলোর পাস থেকে গোল করেন রদ্রিগো (১-০)। বিরতির দুই মিনিট আগে ব্যবধান দ্বিগুন করেছেন গোল ব্রাজিলিয়ান উইঙ্গার (২-০)। ৪৩ মিনিটের মধ্যে দুই গোল করা রদ্রিগো প্রথমার্ধেই হ্যাটট্রিক পেতে পারতেন। কিন্তু সেই সুযোগ হাতছাড়া করেছেন।

বিরতির পর ১০ম মিনিটে তৃতীয় গোল পেেয়ে যায় রিয়াল। বার্ন্যাবুতে উৎসবের আবহ এনে দেন অ্যাসেনসিও (৩-০)। কামাভিঙ্গার সহায়তায় তৃতীয় গোলটি দেন তিনি। ৬০ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় হিসেবে মাঠে এসে ৮১তম মিনিটে ভিনিসিয়ুসের পাসে ডিফেন্ডারদের বোকা বানিয়ে দলের পক্ষে চতুর্থ গোল করেন রিয়াল মাদ্রিদের সবচেয়ে বড় তারকা করিম বেনজেমা (৪-০) । লিগে বেনজেমার এটি ২৬তম গোল।
এই জয়ে ৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট সম সংখ্যক ম্যাচে ৬৪, এক ম্যাচ কম খেলে বার্সেলোনার ৬৩। অবশিষ্ট ৪ ম্যাচের সব কটি রিয়াল হেরে গেলেও শিরোপার পথে বাধা হতে পারবে না এই দুটি ক্লাব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..