1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তেঁতুলতলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ মে, ২০২২
  • ৪৯৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বহুল আলোচিত তেঁতুলতলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮টায়। অন্যান্য বছরের তুলনায় এবারের ঈদ জামাতে লোকজনের উপস্থিতি ছিল বেশি। তেঁতুলতলা মাঠের ঈদ জামাত নিয়ে অনেকের মধ্যে কৌতূহল ছিল।

সকাল থেকেই কলাবাগান এলাকার আশপাশের লোকজন তেঁতুলতলা মাঠে জড়ো হতে থাকেন ঈদের নামাজ আদায় করার জন্য। ইমাম সাহেব বয়ান শুরু করেন সকাল সাড়ে ৭টার পর।

এবারের ঈদ জামাতকে কেন্দ্র করে মানুষের যেমন কৌতূহল ছিল, তেমনি বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মী উপস্থিত হয়েছিলেন তেঁতুলতলা মাঠে। কোনো কোনো গণমাধ্যম সরাসরি সম্প্রচার করেছে ঈদের জামাত।

ঈদ জামাত শেষে এলাকাবাসী তাদের উচ্ছ্বাসের কথা বলতে ভুলেননি। স্থানীয়রা জানান, তারা গত ৬০/৭০ বছর ধরে মাঠেই ঈদের জামাত আদায় করে আসছেন। এলাকার কেউ মারা গেলে এ মাটি তার জানাজা অনুষ্ঠিত হয়। এখানেই পাড়ার লোকজন বিয়ে-শাদির অনুষ্ঠান করেন। আর খেলার মাঠে হিসেবে ব্যবহার হয়ে আসছে দশকের পর দশক।

কলাবাগান লেক সার্কাস এলাকার বাসিন্দা এলাহি দাদ খান বলেন, এলাকায় ৬০ বছর ধরে বসবাস করছি এলাকার বাসিন্দা। এখানেই আমার জন্ম এখানেই বেড়ে ওঠা। এ মাঠেই আমি খেলাধুলা করেছি। আমার বন্ধু-বান্ধবরা এ মাঠেই দল বেঁধে আড্ডা দিয়েছি। কখনো কোনো বাধা-বিপত্তি দেখিনি।

কিন্তু হঠাৎ করেই গত মাসে এ মাঠে দেয়াল নির্মাণের কাজ শুরু করে পুলিশ। বলা হয়, কলাবাগান থানা নির্মাণ করার জন্য পুলিশকে এ মাঠট বরাদ্দ দেওয়া হয়েছে।

এলাহি দাদ খান বলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। তিনি এলাকাবাসীর কথা বিবেচনা করে, এলাকার শিশু-কিশোরদের কথা বিবেচনা করে মাঠটি এলাকাবাসীকে ব্যবহারের অনুমতি দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা মাঠ ফেরত পেয়েছি এটাই বড় কথা। এখন সিটি করপোরেশন সিদ্ধান্ত নেবে তারা মাঠে কী কী করবে।
স্থানীয় আরও অনেকে বলেন, আমরা খুশি। আমরা আমাদের মাঠ ব্যবহার করতে পারছি। ঈদের নামাজ পড়তে পারছি। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। তিনি আমাদের মাঠটি দিয়েছেন। ফলে আমরা আমাদের সন্তানরা মাঠ ব্যবহার করছি, ভবিষ্যতেও করতে পারব।

ঈদের জামাত শেষে দেখা গেছে, মাঠে এবারের ঈদের নামাজ আদায় করতে পেরে সবাই খুশি। তাদের চোখে মুখে আনন্দ-উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে। নামাজ শেষে মোনাজাতে ইমাম সমগ্র মুসলিম জাতির শান্তি কামনা দোয়া করেন। দেশ ও দেশের মানুষের সমৃদ্ধি কামনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন। এ মাঠ ফিরিয়ে দেওয়ার জন্য আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করা হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..