1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অবৈধ নেটওয়ার্ক জ্যামার বিক্রি করত তারা

  • আপডেট টাইম : রবিবার, ১৫ মে, ২০২২
  • ১৬১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: কোথাও ডাকাতি বা দুর্বৃত্তের হামলা হলে ভুক্তভোগীরা জাতীয় জরুরি সেবা নম্বর বা আইনশৃঙ্খলাবাহিনীর কাছে ফোন করে সাহায্য নিতে পারেন। কিন্তু এমন গুরুত্বপূর্ণ সময়ে যদি মোবাইলে নেটওয়ার্ক না থাকলে ভুক্তভোগীর বিপদের শঙ্কা আরও বাড়ে, সেই সঙ্গে তা অপরাধীকেও পালিয়ে যেতে সাহায্য করে। এমন ‘সুবিধা’ পেতে ‘নেটওয়ার্ক জ্যামার’ ব্যবহার করে থাকে অপরাধী চক্র। অবৈধভাবে এই মোবাইল জ্যামারসহ এন্টেনা, কেবল ও নেটওয়ার্ক বুস্টার বিক্রির অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ রবিবার (১৫ মে) ভোরে মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে মোহাম্মদ আবু নোমান (২৮) ও সোহেল রানা (২৭) নামে দুই যুবককে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় মোবাইল নেটওয়ার্কের চারটি জ্যামার, জ্যামার এন্টেনা ২৪টি, পাওয়ার কেবল তিনটি, মোবাইল নেটওয়ার্ক বুস্টার তিনটি, বুস্টার এর আউটডোর এন্টেনা ৯টি, বুস্টারের ইনডোর এন্টেনা ২৬টি, বুস্টারের কেবল ৩৭টি ও একটি ল্যাপটপ উদ্ধার।

আজ দুপুরের দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার বিক্রি করে আসছিল। গ্রেফতারকৃত নোমান আইটি স্টল ডটকম ডটবিডি নামে ই-কমার্স ওয়েবসাইট ও ফেসবুক পেজ রয়েছে। যার মাধ্যমে তারা আইপি ক্যামেরা, ডিজিটাল ক্যামেরা ও ইলেকট্রনিক যন্ত্রাংশ এর পাশাপাশি উচ্চমূল্যে বিভিন্ন ব্যক্তির কাছে নেটওয়ার্ক বুস্টারসহ এর যন্ত্রাংশ লাইসেন্স ছাড়াই অবৈধভাবে বিক্রি করে আসছিল। তাদের ক্রেতা ছিল বিভিন্ন বহুতল ভবনের বাসিন্দা ও মসজিদ কর্তৃপক্ষ।

অপরাধীরাও অপরাধ সংঘটনের উদ্দেশ্যে উচ্চমূল্যে এসব অবৈধ ডিভাইস কিনত বলেও জানান তিনি। র‌্যাবের এ কর্মকর্তা জানান, বৈধ আমদানিকারকের মাধ্যমে অধিক পরিবহন মূল্য পরিশোধ করে বৈধ মালামালের আড়ালে তারা এসব অবৈধ যন্ত্রাংশ এনে অনলাইন প্লাটফর্মে উচ্চমূল্যে বিক্রি করত তারা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, অপরাধীরা নেটওয়ার্ক জ্যামার ব্যবহার করে অপরাধ করলে ভিকটিম আইন-শৃঙ্খলা বাহিনীর সাহায্য নিতে চাইলে কোনও মোবাইল নেটওয়ার্ক পান না। আর এভাবেই অপরাধীরা নিজেদের আড়াল করে নির্বিঘ্নভাবে অপরাধ করে পালিয়ে যেতে সক্ষম হয়। এছাড়া কোনও স্থানে জ্যামার থাকলে আশেপাশে নেটওয়ার্ক সংযোগ পাওয়া যায় না। অবৈধ বুস্টার ও রিপিটার একই ধরনের সমস্যা করে।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..