1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

অস্কারজয়ী অভিনেত্রী পেনেলোপে ক্রুজের জন্মদিন আজ

  • আপডেট টাইম : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১৩৮ বার পঠিত

বিনোদন ডেস্ক :: স্পেনের অভিনেত্রী পেনেলোপে ক্রুজ। অভিনয় করেছেন বেশ কিছু বিখ্যাত সিনেমায়। স্পেনের গণ্ডি পেরিয়ে অভিনয় করেছেন হলিউডেও। বিখ্যাত এই অভিনেত্রীর জন্মদিন আজ।

১৯৭৪ সালের ২৮ এপ্রিল জন্মগ্রহণ করেছিলেন পেনেলোপে ক্রুজ। মাত্র ১৫ বছর বয়সে অভিনয় শুরু করেন তিনি। অল্প বয়সেই ‘জামোন জামোন’ (১৯৯২), ‘দ্য গার্ল অফ ইয়োর ড্রিমস’ (২০০০), ‘বেল্লা ইপোকে’ (১৯৯২) প্রভৃতি সিনেমায় অভিনয় করে তিনি সমালোচকদের দৃষ্টি কাড়েন।

হলিউডে বেশ কিছু সফল ও দর্শকনন্দিত সিনেমায় অভিনয় করেছেন ক্রুজ। এর মধ্যে আছে- ‘ব্লো’, ‘ভ্যানিলা স্কাই’, ‘ভিকি ক্রিস্টিনা বার্সেলোনা’, এবং ‘নাইন’। এছাড়া স্পেনীয় চলচ্চিত্র পরিচালক পেড্রো আলমোডোভারের সাথে ‘ব্রোকেন এমব্রাসেস’, ‘ভলভার’, ‘অল অ্যাবাউট মাই মাদার’ এবং ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান: অন স্ট্রেঞ্জার টাইডস’ সিনেমাগুলোতে কাজ করার জন্যেও তিনি সুপরিচিত।

পেনেলোপে ক্রুজ প্রথম স্পেনীয় অভিনেত্রী, যিনি সেরা অভিনেত্রী হিসেবে একাডেমি পুরস্কার তথা অস্কার পেয়েছেন। এছাড়া হলিউড ওয়াক অফ ফেম এও নাম লিখান তিনি।

ক্রুজ তিনবার গয়া অ্যাওয়ার্ড, দুইবার ইউরোপিয়ান ফিল্ম অ্যাওয়ার্ড, এবং ২০০৬ সালের কান চলচ্চিত্র উৎসবে তিনি সেরা অভিনেত্রীর পুরস্কার জয় করেছেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..