1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ধানের দাম বৃদ্ধির যৌক্তিক কোনো কারণ নেই : কৃষিমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ১৫২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, এখন ধানের দাম বৃদ্ধির যৌক্তিক কোনো কারণ নেই। চলতি মৌসুমে দেশে পর্যাপ্ত ধানের উৎপাদন হয়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে আন্তর্জাতিক বাজারে গমের মূল্য বৃদ্ধির প্রভাবে দেশের ব্যবসায়ীরা ধান মজুদ করেছেন। তবে অবৈধ মজুদারীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নির্দেশনায় অভিযান শুরু করা হয়েছে।

বুধবার রাতে নাটোরের একডালাতে প্রাণ এগ্রো লিমিটেডের কারখানা পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ২০০৮ সালে বর্তমান সরকার ক্ষমতায় এসে কৃষিকে সর্বাধিক অগ্রাধিকার প্রদান করে পরিকল্পনা প্রণয়ন করে। উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সারে বিপুল ভর্তুকি প্রদান, কৃষকদের প্রণোদনা প্রদান, গবেষণা ক্ষেত্রে বিনিয়োগ করে উন্নত বীজ উদ্ভাবন, কৃষকদের জন্যে সার ও বীজ সহজলভ্য করা, কৃষি যান্ত্রিকীকরণ ইত্যাদি পদক্ষেপ গ্রহন করা হয়। এসব পদক্ষেপের সুফল হিসেবে ৭ কোটি জনগোষ্ঠীর দেশে জনসংখ্যা ১৭ কোটি হলেও দেশে খাদ্য ঘাটতি নেই।

ড. রাজ্জাক আরও বলেন, সরকার কৃষিকে বাণিজ্যিকিকরণ করতে চায়। কৃষির উৎপাদন যেন কৃষকের শুধুমাত্র খাদ্য চাহিদা পূরণের সহায়ক না হয়। কৃষি যেন অর্থকরী ফসলে পরিণত হয়। কৃষি যেন তাদের জীবন ও জীবিকার উৎস হিসেবে কাজ করে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর-২ (নাটোর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ (লালপুর ও বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

প্রাণ এগ্রো লিমিটেড কর্তৃপক্ষ প্রতিষ্ঠানের উৎপাদন ও অগ্রগতি, কর্মসংস্থান, রফতানি ইত্যাদি বিষয়ে প্রাতিষ্ঠানিক তথ্য কৃষিমন্ত্রীকে অবহিত করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..