1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নতুন চুক্তিতে বেতন বাড়ল বাবর আজমদের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৩৩৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ২০২২-২৩ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। নতুন চুক্তিতে খেলোয়াড়দের ম্যাচ ফি বাড়িয়েছে সংস্থাটি। সেই সঙ্গে কেন্দ্রীয় চুক্তিতে বেড়েছে খেলোয়াড়ের সংখ্যা। এছাড়াও প্রথমবারের মতো লাল বল ও সাদা বলের আলাদা চুক্তি তালিকা ঘোষণা করেছে পিসিবি।

২০২২-২৩ মৌসুমের জন্য পিসিবি ২০ জন থেকে বাড়িয়ে ৩৩ জন খেলোয়াড়কে কেন্দ্রীয় চুক্তিতে রেখেছে। অর্থাৎ এবার ১৩ জন বেশি খেলোয়াড় নিয়েছে তারা। এর মধ্যে তিন ফরম্যাটেই আছেন পাঁচজন, লাল বলে ১০ জন, সাদা বলে ১১ জন ও ইমার্জিং চুক্তিতে রয়েছেন ৭ জন খেলোয়াড়।

এছাড়া তিন ফরম্যাটেই ম্যাচ ফি বাড়ানো হয়েছে ১০ শতাংশ। যারা একাদশের বাইরে থাকেন তাদের ম্যাচ ফি ৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৭০ শতাংশ করা হয়েছে। অধিনায়কের জন্য দেওয়া হয়েছে বাড়তি এলোয়েন্স। এছাড়া অন্যান্য খেলোয়াড়দের জন্যও থাকছে বাড়তি সুবিধা।

এক নজরে পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তির তালিকা

খেলোয়াড়দের তালিকা

তিন ফরম্যাটের চুক্তি : বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি ও ইমাম উল হক।

লাল বলের চুক্তি : আজহার আলী, ফাওয়াদ আলম, আবদুল্লাহ শফিক, নাসিম শাহ, নোমান আলি, আবিদ আলি, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শান মাসুদ ও ইয়াসির শাহ।

সাদা বলের চুক্তি : ফাখর জামান, শাদাব খান, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, আসিফ আলী, খুশদিল শাহ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির ও জাহিদ মেহমুদ।

ইমার্জিং চুক্তি : আলী উসমান, হাসিবুল্লাহ, কামরান গোলাম, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হুরাইরা, কাশিম আকরাম ও সালমান আলী আঘা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..