1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লঙ্কান প্রেসিডেন্টকে ‘মহামান্য’ ডাকা নিষিদ্ধ

  • আপডেট টাইম : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ১৯০ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: গোতাবায়া রাজাপাকসের প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগের পর শুক্রবার শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

নিউজ এইটিনের প্রতিবেদনে বলা হয়েছে, রনিল বিক্রমাসিংহের দায়িত্ব নেয়ার পরপরই তিনি প্রেসিডেন্টকে সম্বোধনের জন্য ‘মহামান্য’ শব্দটি ব্যবহার নিষিদ্ধ করেছেন এবং প্রেসিডেন্টের পতাকাও বিলুপ্ত করেছেন। একই সঙ্গে তিনি গণতন্ত্র ও সংকটে জর্জরিত দেশের সংবিধান রক্ষার প্রতিশ্রুতিতে জোর দিয়েছেন।

ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার পর এক টেলিভিশন ভাষণে তিনি বলেন, ‘ব্যক্তিকে রক্ষার পরিবর্তে দেশকে রক্ষা করুন।’

প্রেসিডেন্টের পতাকা বিলুপ্তীকরণ প্রসঙ্গে তিনি ভাষণে বলেন, ‘প্রেসিডেন্টের পতাকা বিলুপ্ত করা হবে, কারণ দেশকে কেবল একটি পতাকা ঘিরেই জড়ো হতে হবে, যা জাতীয় পতাকা। আমি কখনোই কোনো অসাংবিধানিক কাজে সহায়তা করব না।’

তিনি তার ভাষণে রাজনীতিবিদদেরও উচ্চাকাঙ্ক্ষাকে সরিয়ে দেশের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন এবং তিনি দাবি করেন, কিছু ফ্যাসিস্ট গোষ্ঠী দেশটিতে সহিংসতা উসকে দিচ্ছে। তারা আন্দোলনের নামে সেনাদের অস্ত্র কেড়ে নিচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর হবে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

এর আগে স্থানীয় সময় শুক্রবার দুপুরে শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব নেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

রনিলকে শপথ বাক্য পড়ান শ্রীলঙ্কার প্রধান বিচারপতি জয়ন্ত জয়সুরিয়া।

সংবিধানের ৩৭ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রনিলকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট নিয়োগ করেন পালিয়ে সিঙ্গাপুরে গিয়ে পদত্যাগ করা গোতাবায়া রাজাপাকসে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..