1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চলতি বছরেই প্রাথমিকে নিয়োগ পাবেন ৪০ হাজার শিক্ষক

  • আপডেট টাইম : সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ১৩০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চলতি বছরের মধ্যেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত ৪০ হাজার সহকারী শিক্ষক নিয়োগ হতে পারে। শুরুতে আগস্ট মাসের মধ্যে তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও কুড়িগ্রামের প্রার্থীদের পরীক্ষা শেষ হবে ০৭ সেপ্টেম্বর।

তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শেষ হলেই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান বলেন, প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। তবে, নিয়োগ প্রক্রিয়া আগস্টের মধ্যে শেষ হবে কি না বলতে পারছি না। কারণ, এটা সময়সাপেক্ষ। তারপরও আমরা আশা করছি এ বছরের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করার।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রাথমিক বিদ্যালয়ে ৪০ হাজার শিক্ষক নিয়োগ দিতে ২০২০ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দুবছর পর তা শুরু করা হয়। তিন ধাপে দেশের ৬১টি জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এরপর ধাপে ধাপে ফলও প্রকাশ করা হয়েছে।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা এরই মধ্যে শেষ হয়েছে। এ ধাপের মৌখিক পরীক্ষা শুরু হয় গত ১২ জুন। দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা ১৯ জুন এবং তৃতীয় ধাপের শুরু হয় ৩ জুলাই। এখন ‍দ্বিতীয় ও তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা চলছে। সেপ্টেম্বরের মধ্যে সব জেলার মৌখিক পরীক্ষা শেষ হওয়ার কথা রয়েছে। এরপর নির্বাচিতদের যোগদান কার্যক্রম শুরু হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..