1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মাইলফলকের সামনে বাবর-রিজওয়ান, ছুঁতে পারেন এশিয়া কাপেই

  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২৭১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : গত কয়েক মাস দুর্দান্ত ফর্মে আছেন বাবর আজম। বর্তমানে টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে তিনি। ফর্মের তুঙ্গে থেকে ২৮ আগস্ট দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে এশিয়া কাপ শুরু করবেন পাকিস্তানি অধিনায়ক।

এই আসরেই নতুন রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে বাবরকে। পাকিস্তানের দ্বিতীয় ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে ৮ হাজার রানের মাইলফলকের সামনে ২৭ বছর বয়সী তারকা। তার জন্য দরকার ১২০ রান। সাম্প্রতিক ফর্ম মরুর বুকে টেনে আনতে পারলে এশিয়া কাপেই এই নতুন রেকর্ড গড়তে পারেন তিনি।

পাকিস্তানিদের মধ্যে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহে শীর্ষে আছেন শোয়েব মালিক। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭২ ম্যাচে ৩৬.৫৫ গড়, ১২৭. ১৩ স্ট্রাইক রেট ও ৭১ ফিফটিতে ১১৬৯৮ রান করেছেন ৪০ বছর বয়সী অলরাউন্ডার। বাবর এখন পর্যন্ত ২১৯ ম্যাচে ৬ সেঞ্চুরি ও ৬৭ ফিফটিতে করেছেন ৭৮৮০ রান। তাঁর গড় ৪৫.২৮ এবং স্ট্রাইক রেট ১২৮.০৮।

অন্যদিকে, নতুন মাইলফলকের চূড়ায় ওঠার অপেক্ষায় মোহাম্মদ রিজওয়ান। এই উইকেটরক্ষক-ব্যাটার সপ্তম পাকিস্তানি হিসেবে টি-টোয়েন্টিতে ৫ হাজার রানের মালিক হওয়ার পথে। ১৮৭ টি-টোয়েন্টিতে ৪১.৯৫ গড়, ১২৬ স্ট্রাইক রেট ও ৩৯ ফিফটিতে তাঁর রান ৪৯০৯। এক পঞ্জিকাবর্ষে টি-টোয়েন্টিতে ২ হাজার করা একমাত্র ক্রিকেটার তিনি। আর ৯১ রান করলে পাকিস্তানের হয়ে ২০ ওভারের ক্রিকেটে ৫ হাজারি রানের অভিজাত ক্লাবে যোগ দেবেন রিজওয়ান। যেখানে তিনি সঙ্গী হিসেবে পাবেন মালিক, বাবর, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, আহমেদ শেহজাদ ও কামরান আকমলকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..