1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়ায় আহমদ জে. সোহানের স্মরণ সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৫ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি :: কুলাউড়ার কৃতি ছাত্র, যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় মর্মান্তিকভাবে নিহত আহমদ জে. সোহানে’র ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে’ পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল মালিকের পরিচালনায় উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এ.কে.এম সফি আহমদ সলমান।

তিনি মরহুম কৃতি ছাত্র সোহানের স্মৃতিচারণ করে বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিমিউর রহমান চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. খুরশীদ উল্লাহ, গণকিয়া আলীম মাদ্রাসার সুপার মাওলানা আবু আইয়ুব আনসারী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আলম চৌধুরী, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মো. খালিক উদ্দিন, করইগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. মোবারক আলী, ইউপি সদস্য মো. তাহির আলী, স্কুল পরিচালনা কমিটির সদস্য মো. জয়নাল আবেদীন, সাংবাদিক রাসেল আহমদ প্রমুখ।

আলোচনা শেষে সোহানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন গণকিয়া দাখিল মাদ্রাসার সুপার আবু আয়ুব আনসারী।

সভাশেষে স্কুলের পক্ষ থেকে প্রধান অতিথি সফি আহমদ সলমানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, কুলাউড়া ডিগ্রি কলেজের প্রাক্তন জি.এস, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজ উদ্দিন আহমদ সোহাগ এবং কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সিনিয়র শিক্ষক জাহানারা আহমদ লক্ষি’র একমাত্র ছেলে ‘আহমদ জে. সোহান’ ২০১০ সালের ৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুর পর তার স্মৃতি রক্ষার্থে উপজেলার প্রত্যন্ত ও শিক্ষায় পিছিয়ে পড়া অঞ্চল পৃথিমপাশা ইউনিয়নের ধামুলী নামক স্থানে প্রতিষ্ঠা করা হয় ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়।’

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..