1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:১২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

ইন্দোনেশিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে পদদলিত হয়ে নিহত ১২৯

  • আপডেট টাইম : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ৫১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে একটি ফুটবল ম্যাচকে কেন্দ্র করে পদদলিত হয়ে অন্তত ১২৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৮০ জন।

রোববার (২ অক্টোবর) আল জাজিরার এক প্রতিবেদন থেকে জানা গেছে এই তথ্য।

জানা গেছে, ইন্দোনেশিয়ায় একটি স্টেডিয়ামে ফুটবল ম্যাচে দর্শকের সঙ্গে সংঘর্ষের সৃষ্টি হয় নিরাপত্তা বাহিনীর। পরে পদদলিত হয়ে ১২৭ জনের মৃত্যু হয়।

শনিবার আরেমা ও পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার ম্যাচটি পূর্ব জাভার একটি স্টেডিয়ামে এই ঘটনা ঘটে। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ম্যাচটিতে ২-৩ ব্যবধানে হেরে যায় আরেমা। দলটির পরাজয়ে হাজার হাজার সমর্থক মাঠে নেমে সংঘর্ষে জড়ায়। একপর্যায়ে তারা কয়েকজন আরেমার খেলোয়াড়ের ওপর হামলা চালায় বলে দাবি করা হয়।

নিরাপত্তা বাহিনী ও প্রত্যক্ষদর্শীদের বরাত জানানো হয়েছে, কয়েক হাজার দর্শক স্টেডিয়ামে একসঙ্গে জড়ো হয় ও পরস্পরের মধ্যে হুড়োহুড়ির সৃষ্টি হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ভিড় লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ও ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এ কারণে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে অনেকের। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনার পরে দেশটিতে ফুটবল লিগ কয়েক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

এ ঘটনায় ইন্দোনেশিয়ার ক্রীড়া ও যুবমন্ত্রী জয়নুদিন আমালি বলেছেন, এ ঘটনার জন্য আমরা দুঃখিত। আমরা ম্যাচের আয়োজন ও সমর্থকদের উপস্থিতি পুঙ্খানুপুঙ্খভাবে মূল্যায়ন করব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..