1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাখাল নৃত্যের মধ্যে দিয়ে শুরু হয়েছে মণিপুরীদের প্রধান ধর্মীয় উৎসব মহারাসলীলা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ২৭৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মৌলভীবাজার রাখাল নৃত্যের মধ্যদিয়ে শুরু হয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জে মনিপুরী সম্প্রদায়ের সর্ববৃহৎ রাস উৎসব। হাজারও মানুষের পদচারনায় মূখর জোড়া মন্ডপ

কঠোর নিরাপত্তা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বুধবার দুপুর সাড়ে ১২টায় মৌলভীবাজার জেলার সীমান্তবর্তী উপজেলা কমলগঞ্জে রাখাল নৃত্যের মধ্যে দিয়ে শুরু হয়েছে মণিপুরী সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব মহারাসলীলা।

এদিকে কমলগঞ্জের আদমপুর ও মাধবপুর জোড়া মন্ডপ প্রাঙ্গনে বিষ্ণুপ্রিয়া মণিপুরী সম্প্রদায়ের মনিপুরী মহারাসলীলা সেবা সংঘের আয়োজনে এ বছর ১৮০ তম মহা রাসোৎসব পালিত হচ্ছে। শ্রী কৃষ্ণের মহারাসলীলা উপলক্ষে কমলগঞ্জের মণিপুরী পল্লীতে রাসোৎসব উপলক্ষে মঙ্গলবার সকাল থেকেই ছিলো উৎসবের আমেজ।

 

এদিকে মহা-রাসলীলা উপলক্ষে মাধবপুর জোড়া মন্ডপ ও আদমপুরের তেতইগাঁও সানাঠাকুর মন্ডপ গুলোতে ছিল সাজ সাজ রব। সাদা কাগজের নকশায় সজ্জিত মন্ডপগুলো সাজানো হয়েছে নিপুন কারুকার্জে।

রাসোৎসব উপলক্ষে দুপুর সাড়ে ১২টা থেকে গোধূলীলগ্ন পর্যন্ত চলে রাখাল নৃত্য। সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গুণীজন সংবর্ধনা এবং রাত ১০টা থেকে ভোর পর্যন্ত শ্রী কৃষ্ণের মহা রাসলীলার মধ্যে দিয়ে শেষ হবে বৃহৎ এই ধর্মীয় উৎসব।

এদিকে রাস উৎসব উপলক্ষে কমলগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। আর রাসে আগত ভক্ত বৃন্দ ও আয়োজকরা জানিয়েছেন এবার তারা নিবিঘ্নে উৎসব উদযাপন করতে পেরে আনন্দিত।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..