1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

‘গুণীদের অনুসরণে দেশের কল্যাণে অনুপ্রাণিত হবে আগামী প্রজন্ম’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ৩৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: স্বাধীনতা পদকপ্রাপ্ত গুণীদের অনুসরণ করে আগামী প্রজন্ম দেশের কল্যাণে কাজ করতে অনুপ্রাণিত হবে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, কারও কাছে হাত পেতে নয়, করুনা নিয়ে নয়, বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ।

গণভবন থেকে আজ বৃহস্পতিবার সকালে স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে এসব কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস মহামারি আকারে সারা বিশ্বকে স্থবির করে দিয়েছে। ফলে মানুষের যে স্বাভাবিক জীবনযাত্রা, তা ব্যাহত হচ্ছে এবং আমরা দেখতে পাচ্ছি, সমাজের প্রায় প্রতিটি ক্ষেত্রেই মানুষ কিছু কিছু সমস্যায় ভুগছে। এ অবস্থার মধ্যেই আমরা আমাদের অনুষ্ঠানগুলো করে যাচ্ছি বা আমাদের আর্থ-সামাজিক উন্নয়নের কাজ যাতে অব্যাহত থাকে, তার জন্য প্রাণপণ চেষ্টা করে যাচ্ছি।

বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় এ বছর ৯ জন বিশিষ্ট নাগরিক ও একটি প্রতিষ্ঠান রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান স্বাধীনতা পদক পেয়েছে।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৯ বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান ‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ পেয়েছেন। ৯ বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানের হাতে ‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে প্রয়াত আহসানউল্লাহ মাস্টার, প্রয়াত আখতারুজ্জামান বাবু, প্রয়াত আওয়ামী লীগ নেতা এ কে এম বজলুর রহমান, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল খুরশিদ উদ্দিন আহমেদ, সাহিত্যে কবি মহাদেব সাহা, সংস্কৃতিতে চলচ্চিত্রকার-গীতিকার গাজী মাজহারুল আনোয়ার ও নাট্যজন আতাউর রহমান।

বিজ্ঞান ও প্রযুক্তিতে ড. মৃন্ময় গুহ নিয়োগী, সমাজসেবা বা জনসেবায় পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন। গবেষণা ও প্রশিক্ষণে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..