1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঝালকাঠিতে বাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত

  • আপডেট টাইম : বুধবার, ২৬ মে, ২০২১
  • ২৫৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর প্রভাবে ঝালকাঠিতে সুগন্ধা ও বিষখালী নদীর পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেয়েছে। জেলার কাঁঠালিয়া উপজেলায় বিষখালী নদীর বেড়িবাঁধ ভেঙে পানি ঢুকে প্লাবিত হচ্ছে নিন্মাঞ্চল।

সরেজমিনে দেথা যায়, কাঠালিয়া উপজলা পরিষদ ও কাঠালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকার বিষখালী তীরের বাঁধের একটা অংশ ভেঙে পানি ঢুকে বাড়ির আঙ্গিনাসহ তলিয়ে গেছে ফসলের মাঠ। এতে আতঙ্গে রয়েছেন বাঁধ ভাঙ্গনকবলিত এলাকার বাসিন্দারা।

বিশেষ করে কাঠালিয়া সদর উপস্বাস্থ্য কেন্দ্র, বড় কাঠালিয়া, পূর্ব কচুয়া, লতাবুনিয়া, রঘুয়ার দড়ির চর, সোনার বাংলা, আওরাবুনিয়া, জাঙ্গালিয়া, ছিটকী ও আমুয়াসহ বিষখালী নদী তীরবর্তী নিম্নাঞ্চলের ১৫টির অধিক গ্রাম প্লাবিত হয়েছে।

আজ বুধবার (২৬ মে) সকাল থেকে জেলা জুড়ে থেমে থেমে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় জেলায় ৫৫০টি আশ্রয়কেন্দ্র ও ৩৭টি মেডিক্যাল টিম প্রস্তুত রাখা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের নিরাপদে সরিয়ে আনার আগাম ব্যবস্থা করা হয়েছে। তারা বহনযোগ্য সম্পদ নিয়ে আশ্রয়কেন্দ্রে চলে যাবার জন্য প্রস্তুত রয়েছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..