1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভারত-অস্ট্রেলিয়া শেষ টেস্টে দুই দেশের প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ১৩০ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া। তাদের প্রতিপক্ষ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা ও ভারত। বর্ডার-গাভাস্কার ট্রফির শেষ ম্যাচে আহমেদাবাদে আজ খেলা শুরু আগে মাঠে উপস্থিত হয়েছেন ভারত ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদির স্টেডিয়ামে প্রবেশের পর অনুষ্ঠান দেখে অনেকেই ভাবতে পারেন এটা কোনও ক্রিকেট ম্যাচ নয়, হয়তো কোনও আন্তর্জাতিক সমাবেশ, বা কোনও উদযাপনের মঞ্চ। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়ার বর্ডার-গাভাসকর ট্রফির মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগের আধ ঘণ্টা স্টেডিয়ামের ছবিটা এমনই ছিল।

স্টেডিয়ামের বাইরে বড় বড় ব্যানার। কোথাও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি, তো কোথাও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজের ছবি। কোথাও আবার দু’জন একসঙ্গে। কোনও কোনও ব্যানারে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে প্রধানমন্ত্রীর ছবিও রয়েছে। স্টেডিয়ামের বাইরের সজ্জা দেখেই বোঝা গিয়েছিল ম্যাচের আগে বড়সড় কোনও চমকপ্রদ অনুষ্ঠান হতে চলেছে। অবশেষে হলোও তাই।

 

ম্যাচের ৪৫ মিনিট আগে স্টেডিয়ামে ঢুকলেন দুই দেশের প্রধানমন্ত্রী। শুরু হয়ে গেল ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় বন্ধুত্বের ৭৫ বছরের উদযাপন। মাঠে তখন জনপ্রিয় গুজরাটি গায়িকা পারফর্ম করছেন। সেই সঙ্গে চলছে গুজরাটের সনাতনী নৃত্যানুষ্ঠান। এরপরই দেখা গেল দুই অধিনায়ক দুই দেশের প্রধানমন্ত্রীর কাছে গেলেন। তাঁদের হাতে দুই দেশের ‘ক্যাপ’ তুলে দিলেন প্রধানমন্ত্রীরাই। তারপর দুই দেশের প্রধানমন্ত্রী এবং অধিনায়ক হাতে হাত রেখে ফটো সেশনের জন্য ‘পোজ’ দিলেন।

ততক্ষণে স্টেডিয়ামজুড়ে ‘মোদি-মোদি’ রব শুরু হয়ে গিয়েছে। ফটো সেশন সারার পর সুসজ্জিত গাড়িতে গোটা স্টেডিয়াম ঘুরলেন দুই প্রধানমন্ত্রী। তখনও বারবার মোদি-মোদি রব উঠেছে। পরে মাঠে নেমে সব ক্রিকেটারদের সঙ্গে হাত মিলিয়েছেন মোদি এবং অ্যালবানিজ। এর ফাঁকে আবার বোর্ড সচিব জয় শাহ দুই প্রধানমন্ত্রীকে স্মারক বিশেষ উপহার দিয়েছেন। স্টেডিয়ামের ভিতরে ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় বন্ধুত্বের ৭৫ বছর পূর্তি উপলক্ষে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। সেটাও ঘুরে দেখেন দুই প্রধানমন্ত্রী।

ভারতের এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরেছেন রোহিত শর্মা। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অজিরা। ভারতীয় দলে একটিমাত্র পরিবর্তন করা হয়েছে। মোহাম্মদ সিরাজের বদলে দলে এসেছেন মোহাম্মদ শামি। অপরদিকে অজি একাদশ অপরিবর্তিত রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..