1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ওসাকার সংবাদমাধ্যম বয়কট ঘিরে সমালোচনা

  • আপডেট টাইম : শনিবার, ২৯ মে, ২০২১
  • ২৫১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : প্রচলিত নিয়মকে যেন চ্যালেঞ্জই জানালেন নাওমি ওসাকা! চারটি গ্র্যান্ড স্লাম শিরোপাজয়ী এই জাপানি তারকা ফ্রেন্স ওপেনে সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন না। কারণ হিসেবে মানসিক সমস্যায় পড়ার আশঙ্কার কথা বলেছেন। ওসাকার এই সিদ্ধান্ত ঘিরে তৈরি হয়েছে সমালোচনা।

ওসাকার এই সিদ্ধান্তকে সমর্থন করতে পারছেন না বেশিরভাগ খেলোয়াড়ই। টেনিসে পুরুষ এবং মহিলা বিভাগে এক নম্বর তারকা নোভাক জোকোভিচ এবং অ্যাশ বার্টি, দুজনই এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন।

জোকোভিচ বলেছেন, ‘আমি জানি সাংবাদিক বৈঠক মাঝে সাজে বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। ম্যাচ হারার পর বা অন্য কোনো কারণে অনেকে সেটা উপভোগ করে না। কিন্তু এটা আমাদের খেলারই অংশ। আমাদের জীবনের অংশ। এই কাজ আমাদের করতেই হয়, না হলে জরিমানার মুখে পড়তে হবে।”

গ্র্যান্ড স্ল্যামের নিয়ম অনুযায়ী, ম্যাচ শেষ হওয়ার ৩০ মিনিটের মধ্যে খেলোয়াড়কে সাং বাদ সম্মেলনে উপস্থিত হতে হয়। অন্যথায় ২০ হাজার ডলার জরিমানা করা হবে। জোকোভিচ নিজেও ২০১৯ ইউএস ওপেন থেকে বিতাড়িত হওয়ার পর সংবাদমাধ্যমকে বয়কট করায় জরিমানা দিয়েছিলেন।

জোকোভিচের সুরে কথা বলেছেন বার্টিও। তার কথায়, ‘পেশাদার খেলোয়াড় হওয়ার পরেই আমরা জানি কী ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে। তার মধ্যে একটা অবশ্যই সাংবাদ সম্মেলন। জানি না ওসাকা কেন এই সিদ্ধান্ত নিয়েছে। তবে আমায় কোনো দিন উত্তর দিতে গিয়ে সমস্যায় পড়তে হয়নি।’

ওসাকার সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছে ফরাসি টেনিস সংস্থাও। তবে মেয়েদের পেশাদার টেনিস সংস্থা ডব্লিউটিএ জানিয়েছে, ওসাকার সমস্যা জানতে তার সঙ্গে কথা বলা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..