1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেটে শুরু হয়েছে ঈদের কেনাকাটা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ১০৭ বার পঠিত

সিলেট প্রতিনিধি : সিলেটে এখনও পুরোদমে ঈদ বাজার জমে না উঠলেও শুরু হয়েছে কেনাকাটা। তবে দিন যতই ঘনিয়ে আসবে মহানগরের মার্কেট ও শপিং মলগুলোতে ক্রেতাদের ভিড় বাড়বে বলে ব্যবসায়ীদের প্রত্যাশা।

এদিকে, ক্রেতা টানতে নগরীর মার্কেট ও শপিং মলের দোকানগুলো নানান রকমের দৃষ্টিনন্দন আকর্ষণীয় কালেকশনে সাজানো হয়েছে। মার্কেট ও শপিং মলগুলোতে করা হয়েছে আলোকসজ্জা।

বৃহস্পতিবার (৬ মার্চ) মহানগরীর বিভিন্ন বিপণীবিতান ঘুরে দেখা গেছে, প্রতিটি দোকানেই কম বেশি ক্রেতা আসছে। অনেকেই দেখে যাচ্ছেন, কেউবা দাম জেনে যাচ্ছেন। আবার দাম এবং পছন্দ মিল হলে কেউ কেউ নিয়েও যাচ্ছেন। পুরুষদের জন্য থাকছে বিভিন্ন দামের শার্ট, প্যান্ট, টিশার্ট, পাঞ্জাবী আর মহিলাদের জন্য রয়েছে সেলোয়ার কামিজ, শাড়ি, থ্রিপিস, বুরকা সহ আরো কতো কি। এছাড়াও থাকছে ঝলমল বাহারী গহনা, কসমেটিক, চুড়ি।

বিক্রেতা বলছেন, ঈদ উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন তারা। এবারও দেশি-বিদেশি পোশাকের বিপুল কালেকশন করেছেন তারা। তবে এখনো ব্যবসা পুরোদমে জমে উঠেনি। পনেরো রমজানের পরে ব্যবসা পুরোদমে জমে উঠবে বলে জানান তারা।

ক্রেতারা বলছেন, ঈদের এখনো বেশ কিছুদিন বাকি রয়েছে তাই এখনই কেনাকাট শেষ করতে চাচ্ছেন না। মার্কেট ঘুরে দাম জাচই বাছাই করছেন। তবে কাপড়ের দাম আগের চেয়ে বেশি বলে জানান তারা।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মো. নাজমুল হক জানান, মার্কেটগুলোতে টুকিটাকি ক্রেতারা আসছেন। ব্যবসাও মন্দ হচ্ছে না। আশা করছি আরো ভালো হবে। তবে এখনো ঈদের বাজার পুরোপুরি জমে উঠেনি। সিলেটে মানুষ আঠারো থেকে বিশ রমজানের পরে ঈদের বাজার করেন। সাধারণত সেই সময় থেকেই ঈদের বাজার জমে উঠে। আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছি। যেহেতু সব জিনিসের দাম বেড়েছে, তাই কাপড়ের দামও এবার একটু বেশি। করোনা মহামারির পর যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে উঠতে আরো সময় লাগবে বলে জানান তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..