1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তীব্র যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ৬১ বার পঠিত

 

ডেস্ক রিপোট:ঈদুল ফিতরের ছুটি শুরু হওয়ার পর থেকে ফাঁকা রাজধানীতে স্বাচ্ছন্দ্যে চলাফেরা করেছে মানুষজন। ঈদের ছুটি শেষ হওয়ার পরও রাজধানীতে তেমন যানজট দেখা যায়নি। সর্বশেষ আন্তর্জাতিক শ্রমিক দিবসেও রাজধানী ছিল ফাঁকা। তবে আজ আবারও যানজটের ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

আজ মঙ্গলবার (২ মে) সকাল ৯টার পর থেকেই রাজধানীর মিরপুর, কারওয়ান বাজার, ফার্মগেট, ধানমন্ডি, শাহবাগ, পল্টন, মতিঝিল, মালিবাগ, উত্তরা, মিরপুর ও বনানীসহ বিভিন্ন সড়কে দেখা যায় তীব্র যানজট।

এদিন সকাল থেকেই সড়কে গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ির চাপ দেখা যায়। এসএসসি পরীক্ষা শেষে আবারও যানজট সৃষ্টি হবে বলে ধারণা ট্রাফিক পুলিশের। যা বিকেলে অফিস শেষেও থাকতে পারে।

রাজধানীর মোহাম্মদপুরের বাসিন্দা আহসান কবির বলেন, আজকে এসএসসি পরীক্ষা কথা ভেবে খুব সকালেই বাসা থেকে বের হয়েছি। রাস্তায় অনেক যানজট বাস থেকে নেমে আধাঘণ্টা হেঁটে এখন বাইক নিয়ে অফিসে যাচ্ছি।

এসএসসি পরীক্ষার আগ মুহূর্তে সড়কগুলোতে যানজট আরও বাড়তে দেখা যায়। বিশেষ করে পরীক্ষা কেন্দ্রের সামনের সড়কগুলোতে। অনেক এসএসসির পরীক্ষার্থীকে বাস থেকে নেমে সড়কে হাঁটতে দেখা যায়।

সানজিদা খানম নামের একজন অভিভাবক বলেন, আজকে দ্বিতীয় পরীক্ষার দিনে রাস্তায় অনেক জ্যাম। তবে, জ্যাম ঠেলে ২০ মিনিট আগেই পরীক্ষার কেন্দ্রে পৌঁছাতে পেরেছি। বাস থেকে নেমে মেয়েকে নিয়ে হেঁটে কেন্দ্রে পৌঁছেছি।

রাজধানীর যানজটের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ থেকে বলা হয়েছে, ঢাকায় ঈদের ছুটির আমেজ আস্তে আস্তে কাটছে। শহরে মানুষের উপস্থিতি বাড়ছে, সঙ্গে যানজটও। তবে এখনো পুরোপুরি রাস্তায় যানজট সৃষ্টি হয়নি।

রাজধানীর তেজগাঁও এলাকার যানজট নিয়ে ডিএমপির ট্রাফিক তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) স্নেহাশীষ কুমার দাস বলেন, সকাল থেকে একটু চাপ ছিল রাস্তায়, তবে এখন আস্তে আস্তে কমে আসছে। ঈদের ছুটি শেষ হয়েছে। রাজধানীতে কর্মব্যস্ত মানুষের আগমন বাড়ছে। তা ছাড়া এসএসসি পরীক্ষাও চলছে। তাই রাস্তায় কিছুটা চাপ রয়েছে। তবে এখনো সেই ভাবে রাস্তায় যানজট লক্ষ করা যায়নি। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..