1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন

আইপিএল-এর নিয়ম বদলে যাচ্ছে কোহলীর পরামর্শে !

  • আপডেট টাইম : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ৫৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: মাঠের আম্পায়ারের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্তকে (সফট সিগন্যাল) গুরুত্ব দিচ্ছে না আইপিএল। তৃতীয় আম্পায়ারের কাছে যাওয়া কোনও আবেদন সম্পূর্ণ ভাবে তাঁর সিদ্ধান্তের ওপরেই নির্ভর করবে। ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের সময় মাঠের আম্পায়ারের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিরাট কোহলী। ভারতীয় বোর্ডের তরফে এই বিষয় আলোচনা করা হয় এবং সেই অনুযায়ী আইপিএলের নিয়মে পরিবর্তন করা হল।

এই নিয়ম বদলের ফলে এ বারের আইপিএল-এ মাঠের আম্পায়াররা তৃতীয় আম্পায়ারের কাছে সাহায্য নেওয়ার সময় তাঁদের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্ত জানাবেন না। বোর্ডের সুত্রে বলা হয়েছে, “অনেক সময় মাঠের আম্পায়ারের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্ত বিভ্রান্তি সৃষ্টি করেছে।”

এ বারের আইপিএল-এ শর্ট রানের ক্ষেত্রেও তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তকেই মান্যতা দেওয়া হবে। গত বারের আইপিএল-এ শর্ট রান নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয় কিংস ইলেভেন পঞ্জাব (এখন পঞ্জাব কিংস) এবং দিল্লি ক্যাপিটালসের ম্যাচে।

সময়ের দিকেও নজর দেওয়া হয়েছে এ বারের আইপিএল-এ। ইনিংসের ২০তম ওভার ৯০ মিনিটের মধ্যেই শেষ করতে হবে বলে জানিয়েছে ভারতীয় বোর্ড। আগের নিয়ম অনুযায়ী ২০তম ওভার ৯০মিনিটে শুরু করা যেত বা তার আগে শুরু করলেও কোনও অসুবিধা ছিল না।

নতুন নিয়ম অনুযায়ী মাঠের আম্পায়ারের ডাকা নো বলের সিদ্ধান্তও বদলে দিতে পারেন তৃতীয় আম্পায়ার। তাঁর হাতে সেই ক্ষমতাও তুলে দিচ্ছে বোর্ড।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..