1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বলসোনারো সরকারের বিরুদ্ধে লেখক পাওলো কোয়েলহোর ক্ষোভ প্রকাশ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ২০৪ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ব্রাজিলের জায়ার বলসোনারো সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন ‘দ্য অ্যালকেমিস্ট’-খ্যাত লেখক পাওলো কোয়েলহো। সোশ্যাল মিডিয়ায় বরাবরই ভীষণ সরব কোয়েলহো। সেখানে তার রয়েছে লাখ লাখ অনুসারী। এ সব মাধ্যমে রাজনৈতিক বিষয়ে মতামত প্রকাশেও কোয়েলহোর সুখ্যাতি রয়েছে। এবার সংক্ষিপ্ত পোস্টে দেশ ও সরকারকে আলাদা করেছেন তিনি, প্রসঙ্গ ব্রাজিল।

বাংলাদেশ সময় রবিবার দিবাগত মধ্যরাতে এক পোস্টে বিখ্যাত এ লেখক বলেন, আপনি দেশকে ভালোবেসেও সরকারকে ঘৃণা করতে পারেন।

এ পোস্টে ১৩ ঘণ্টার মাঝে ১ লাখ নয় হাজারের বেশি রিয়্যাক্ট পেয়েছেন লেখক। মন্তব্য ও শেয়ার হয়েছে হাজার হাজারবার।

মন্তব্যের ঘরে তিনি নিজের অবস্থান আরও পরিষ্কার করেন। পাওলো কোয়েলহো বলেন, ব্রাজিলের সরকার কট্টরপন্থীদের নিয়ে গঠিত, তারা আমার দেশকে ধ্বংস করছে। আমরা স্বৈরতন্ত্রের মধ্যে শেষ হয়ে যেতে পারি, কিন্তু আমি নীরব থাকতে পারি না।

ব্রাজিলের ডানপন্থী বলসোনারো সরকার নানা কারণে সমালোচিত। বিশেষ করে সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতিতে তার প্রতিক্রিয়া দেশ জুড়ে ক্ষোভের সঞ্চার করেছে। করোনা প্রতিরোধে চূড়ান্ত অব্যবস্থাপনা ফুটে উঠেছে ল্যাটিন আমেরিকার দেশটিতে। ব্রাজিলে এ পর্যন্ত ৪ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ এ ভাইরাসে মারা গেছে। যা বৈশ্বিক মৃত্যুর দিক থেকে দ্বিতীয়। ২১ কোটি মানুষের এ দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭০ লাখের মতো।

পাওলো কোয়েলহোর জন্ম ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোতে। ভালোবাসা, আধ্যাত্মিকতা ও দর্শন মেলবন্ধনে লেখা তার সবচেয়ে বিখ্যাত উপন্যাস ‘দ্য অ্যালকেমিস্ট’ বিশ্বের ৮০টির বেশি ভাষায় অনূদিত হয়েছে, ছাপা হয়েছে লাখ লাখ কপি। তার সর্বশেষ বই ‘দ্য আর্চার’ প্রকাশ হয়ে ২০২০ সালে। বইটি প্রকাশের পরপরই পাঠকপ্রিয়তা অর্জন করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..