1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গাজায় নিহতদের প্রায় দুই-তৃতীয়াংশই শিশু

  • আপডেট টাইম : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১২৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় নির্বিচারে হামলা করছে ইসরায়েল। গত ৭ অক্টোবর থেকে হামাসের হামলার জবাবে এসব হামলা চালাচ্ছে তারা। তাদের হাত থেকে রক্ষা পায়নি হাসপাতাল, জাতিসংঘের স্কুল এমনকি জাতিসংঘের ত্রাণ সংস্থার গুদামও। গাজায় নিহতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়িয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহদের মধ্যে দুই-তৃতীয়াংশই শিশু।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৩২০০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১১ হাজারের বেশি মানুষ। নিহতদের দুই-তৃতীয়াংশই শিশু।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, গাজায় নিহতদের মধ্যে এক হাজারের বেশি শিশু রয়েছে। এ ছাড়া বাকিদের বেশির ভাগই নারী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, মঙ্গলবার গাজার কেন্দ্রে অবস্থিত আল আহলি হাসপাতালে ইসরায়েলের হামলায় ৫ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। তাদের বেশিরভাগই চিকিৎসা নিতে আসা রোগী ও হামলা থেকে বাঁচতে আশ্রয় নেয়া ব্যক্তি। আল আহলি থেকে কয়েকশ আহত ব্যক্তিকে গাজার প্রধান হাসপাতাল আল শিফাতে নিয়ে যাওয়া হয়। তাদের বেশিরভাগের অবস্থা গুরুতর।

এপির খবরে বলা হয়েছে, আগে থেকেই আল শিফা হাসপাতাল রোগীতে পরিপূর্ণ রয়েছে। সেখানে সামান্য জায়গাও অবশিষ্ট নেই।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..