1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মধ্যপ্রাচ্য অতল গহ্বরের কিনারায়: জাতিসংঘ ত্রাণ সংস্থা

  • আপডেট টাইম : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৬৪ বার পঠিত

 অনলাইন ডেস্ক : হামাসের হামলার পর গাজা উপত্যকায় একের পর এক হামলা করে ইসরাইল .জাতিসংঘের সংস্থা প্রধান ফিলিপ লাজ্জারিনি বলেছেন, ‘ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধের ফলে মধ্যপ্রাচ্য অতল গহ্বরের কিনারায়।’

ফিলিস্তিন শরণার্থীদের জন্য জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থার কমিশনার-জেনারেল বলেছেন, ‘বিশ্ব এখন তার মানবতা হারাচ্ছে।’তিনি সতর্ক করে দেন যে সহিংসতা পুরো অঞ্চল জুড়ে ছড়িয়ে পড়তে পারে।

বিবিসিকে দেয়া একান্ত সাক্ষাৎকারে লাজ্জারিনি এসব কথা বলেন। লাজ্জারিনি গাজার অভ্যন্তরে বেসামরিক নাগরিকদের জন্য ভয়াবহ পরিস্থিতি সম্পর্কে সতর্ক করেছেন। অঞ্চলটিতে মানবিক সহায়তা করিডোরগুলির জন্য আবার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘গাজার জনগণকে সাহায্য নিরবিচ্ছিন্ন , অনুমানযোগ্য এবং অর্থবহ হওয়া দরকার।’

জেরুজালেমে বক্তৃতায়, লাজ্জারিনি ইসরায়েলের ওপর হামাসের হামলার নিন্দা করেন এবং একে ‘ভয়াবহ ও বর্বর গণহত্যা’ বলে অভিহিত করেন যা, ‘ইসরায়েলে একটি জাতীয় ট্রমা, একটি যৌথ ট্রমা’ তৈরি করেছে। তিনি বলেন, ‘কিন্তু এই ঘটনাটি এখনও সত্যায়ন করে না যে যুদ্ধটি কোনো বাধা ছাড়াই পরিচালিত হয়েছে। ‘এবং আমি বিশ্বাস করি না যে এই অঞ্চলের ভবিষ্যতের নিরাপত্তা এবং শান্তির স্বার্থে আরও বেশি বেসামরিক মানুষকে হত্যা করা হচ্ছে।’ যোগ করেন তিনি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..