1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মধ্যপ্রাচ্যে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে বাইডেনকে চিঠি হলিউড অভিনেতাদের

  • আপডেট টাইম : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ৫৫ বার পঠিত

বিনোদন ডেস্ক : হামাসের সঙ্গে ইসরায়েলের যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে শুক্রবার কেট ব্ল্যানচেট, জোয়াকিন ফিনিক্স, রমি ইউসেফ এবং অ্যান্ড্রু গারফিল্ডসহ আরো অনেক সেলিব্রিটিরা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে একটি চিঠি লিখেছেন।

বিনোদন-জগতের কয়েক ডজন শীর্ষ তারকা আরো মানুষের প্রাণহানি বন্ধে গাজা ও ইসরায়েলে যুদ্ধবিরতি পালনে এবং অবিলম্বে উত্তেজনা বন্ধে কাজ করতে বাইডেনের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাইডেনের কাছে লেখা অভিনেতাদের এক চিঠিতে বলা হয়, ‘আমরা আপনার প্রশাসন এবং সমগ্র বিশ্বের নেতাদেরকে পবিত্র ভূমির সকল মানুষের জীবনের প্রতি সম্মান জানানোর এবং অবিলম্বে যুদ্ধবিরতি পালনের ব্যবস্থা করার আহ্বান জানাই।’

ওই চিঠিতে আরও বলা হয়, ‘মানুষের জীবন বাঁচানো একটি নৈতিক দায়িত্ব।’

ইসরায়েল কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, গত ৭ অক্টোবর গাজা উপত্যকা থেকে কট্টর ইসলামপন্থী গ্রুপ হামাসের ব্যাপক হামলায় কমপক্ষে ১,৪০০ মানুষ নিহত হওয়ার পর ইসরায়েল হামাসকে নির্মূল করার ঘোষণা দিয়েছে। নিহতদের বেশির ভাগই বেসামরিক নাগরিক।

হামাসের এমন হামলার জবাবে ইসরায়েলি বাহিনী গাজার বিভিন্ন স্থানে বিমান হামলা চালিয়ে অনেক ভবন গুড়িয়ে দিয়েছে। এসব হামলায় কমপক্ষে ৪ হাজার ফিলিস্তিনি নাগরিক নিহত হয়। তাদের অধিকাংশ বেসামরিক নাগরিক।

ইসরায়েলি বাহিনী গাজায় স্থল অভিযান চালানোরও প্রস্তুতি নিয়েছে। তারা বলেছে, শিগগিরই এ অভিযান শুরু হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..