1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গাজায় যুদ্ধ বন্ধে চীনের সঙ্গে আলোচনা চায় যুক্তরাষ্ট্র

  • আপডেট টাইম : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ১১১ বার পঠিত

অনলাইন ডেস্ক: ইসরায়েল ও ফিলিস্তিন ইস্যুকে কেন্দ্র করে ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন। তবে তিনি সতর্ক করে বলেছেন, মার্কিন সেনাদের ওপর ইরান বা তার প্রক্সিরা আক্রমণ করলে ওয়াশিংটন দ্রুত কঠোর পদক্ষেপ নেবে।

বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সঙ্গে ইসরায়েলের সংঘাত ১৯ দিনে গড়িয়েছে। চলমান সংঘাত আরও ছড়িয়ে পড়তে পারে এবং ইরান ও তার মিত্ররা এই সংঘাতে যোগ দিতে পারে, এমন আশঙ্কার মধ্যে ব্লিংকেন এই মন্তব্য করলেন।অ্যান্টনি ব্লিংকেন বলেন, যুক্তরাষ্ট্র ইরানের সঙ্গে সংঘাত চায় না। আমরা চাই না যে এই যুদ্ধ (হামাস-ইসরায়েল) আরও বিস্তৃত হোক। কিন্তু ইরান বা তার প্রক্সিরা যদি কোথাও মার্কিন সেনাদের ওপর হামলা করে, তাহলে আমরা আমাদের জনগণকে রক্ষা করব, আমরা আমাদের নিরাপত্তা দ্রুত এবং কঠোরভাবে রক্ষা করব।

গাজায় হামাস-ইসরায়েল সংঘাত যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়ের সঙ্গে কাজ করবেন বলে জানিয়েছেন ব্লিংকেন। নিরাপত্তা পরিষদকে তিনি বলেন, ই কাউন্সিলের সদস্যদের, বিশেষ করে স্থায়ী সদস্যদের সংঘাতের বিস্তার রোধে বিশেষ দায়িত্ব রয়েছে। এজন্য আমি চীনের সঙ্গে আলোচনার জন্য উন্মুখ। ওয়াং ইয়ের বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র সফরের কথা রয়েছে। যদিও তার এ সফরের উদ্দেশ্য আগামী মাসে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের দেশটিতে আনুষ্ঠানিক সফরের প্রস্তুতির ক্ষেত্র তৈরি করা, তবে মধ্যপ্রাচ্যের এই সংকট ওই সফরের আলোচ্য সূচিতে থাকবে বলে আশা করা হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..