1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কৃষি উদ্যোক্তাদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও বীজ প্রদান করলো ইউসিবি ব্যাংক

  • আপডেট টাইম : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ২০৩ বার পঠিত

এনামুল হক আলম:’ ভরসার নতুন জানালা ‘, এগ্রো-সিএসআর প্রকল্প-২০২৩ এর আওতায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় ৬০ জন কৃষি, ডেইরি ও মৎস্য উদ্যোক্তাকে ৯ লাখ টাকার কৃষি যন্ত্রপাতি প্রদান করেছে দেশের ১ম সারির অন্যতম বৃহত্তম ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি।
এ আয়োজনে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) মৌলভীবাজার শাখার ব্যবস্থাপক মোহাম্মদ শামছুল হুদা ছাড়াও শ্রীমঙ্গল শাখার ব্যবস্থাপক জনাব শোভঙ্কর দাস পরাগ ও মৌলভীবাজার শাখার অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। উক্ত ৯ লাখ টাকায় কৃষি উদ্যোক্তাদের ইতিমধ্যে খড়কাটার মেশিন, হ্যান্ড ট্রাক্টর, পানির পা¤প, ধান মাড়াই যন্ত্র, স্যালো মেশিন, জেনারেটর, রিং তৈরির সামগ্রী, প্লাস্টিকের নেট ইত্যাদি বিভিন্ন কৃষি যন্ত্রপাতি প্রদান করা হয়েছে।
এছাড়া সভায় ৬০ জন কৃষি উদ্যোক্তাকে গত ২১ অক্টোবর ২০২৩ তারিখে ২ হাজার টাকা করে মোট ১ লাখ ২০ হাজার টাকার বিভিন্ন ধানের বীজ, সবজির বীজ ও চারা প্রদান করা হয়।
প্রকল্পের ২য় ভাগে ২০৩ টি গবাদিপশুকে কৃমির ওষুধ ও ভ্যাক্সিন প্রদান করা হয়। উলে­খ্য, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) সামাজিক দায়িত্বের অংশ হিসেবে এ বছর কৃষিখাতে সহায়তা প্রদানমূলক প্রকল্প ‘ ভরসার নতুন জানালা ‘ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে।
এই প্রকল্পের লক্ষ্য দেশের খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টিমান নিশ্চিতকরণ এবং জলবায়ু সহিষ্ণু টেকসই কৃষির প্রসার ঘটানো। পাশাপাশি বৃক্ষ রোপণ করা। উলি­খিত প্রকল্পের অধীনে সারাদেশে ৫০ টি নির্বাচিত উপজেলাকে মডেল এলাকা হিসেবে গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..