1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দ্রুত ওজন কমানোর ‘জাদুকর ফর্মুলা’

  • আপডেট টাইম : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৬৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::মোটা হওয়ার সমস্যা দিন দিন বেড়েই চলেছে। অস্বাস্থ্যকর খাবার, অনিয়ন্ত্রিত জীবনব্যবস্থার কারণে স্থূলতার সমস্যা বাড়ছে। অতিরিক্ত ওজন নিয়ে ভুগছেন এমন মানুষের সংখ্যা কম নয়। আপনার ওজন যদি বেড়ে যায় এবং স্থূলতার শিকার হন, তাহলে আজ থেকেই ৩০-৩০-৩০ ফর্মুলা গ্রহণ করা উচিত। এই সূত্রটি এতটাই কার্যকর যে এক মাসে শরীরের মেদ কমিয়ে আকারে আনতে পারে। এটি অবলম্বন করলে স্থূলতা নিরাময় করা যায় এবং ফিগার ঠিক রাখা যায়। জানুন এই সূত্রটি কী এবং কীভাবে এটি এত উপকারী।

৩০ শতাংশ ক্যালোরি গ্রহণ করা কমান
যদি ওজন কমাতে চান তবে প্রথমে ক্যালোরি কমিয়ে নিন। ৩০-৩০-৩০ সূত্রটিও এটির উপর ফোকাস করে। এই নিয়ম অনুসারে, যদি দৈনিক ক্যালোরি গ্রহণের পরিমাণ ৩০ শতাংশ কমিয়ে দেন, তবে এটি ওজন কমাতে অনেক সাহায্য করতে পারে। উদাহরণস্বরূপ, যদি আপনার মোট দৈনিক শক্তি ব্যয় হয় ২,০০০ ক্যালোরি, তাহলে আপনাকে প্রায় ১,৪০০ ক্যালোরি গ্রহণের লক্ষ্য রাখতে হবে।

খাবার উপভোগ করুন ৩০ মিনিট ধরে
শরীরের জন্য খাবার যতটা জরুরি, চিবানোও ততটাই জরুরি। খাবার চেখে ও চিবিয়ে খাওয়ার পরই খেতে হবে। একটি নিয়ম হিসাবে, প্রতিটিবার খাবার খেতে এবং স্বাদ নিতে কমপক্ষে ৩০ মিনিট সময় নিন। এই প্রক্রিয়াটিকে মননশীল খাওয়া বলা হয়। এটি হজমশক্তিকে সুস্থ করে তোলে এবং দ্রুত ওজন কমায়। মনে রাখবেন খাওয়ার সময় টিভি বা মোবাইল দেখা উচিত নয়।

প্রতিদিন ৩০ মিনিট ব্যায়াম
ব্যায়াম ফিটনেস এবং স্বাস্থ্য উভয়ই উন্নত করে। এটি ওজন কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই প্রতিদিন অন্তত ৩০ মিনিট ব্যায়াম করা উচিত। এটি করা ক্যালোরি বার্ন এবং সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করে। এর জন্য আপনি হাঁটা, সাইক্লিং, সাঁতার এবং শক্তি প্রশিক্ষণ করতে পারেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..