1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নির্বাচনী কাজ শুরু করলেন ব্যারিস্টার সুমন

  • আপডেট টাইম : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৫৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেওয়া ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ভোটের আনুষ্ঠানিক কাজ শুরু করেছেন।

সোমবার (২৭ নভেম্বর) সকালে এমন তথ্য দিয়েছেন সুপ্রিম কোর্টের এই আইনজীবী।

ব্যারিস্টার সুমন বলেন, ‘নৌকার মনোনয়ন পাইনি। এজন্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমার নির্বাচনী আসনে কাজ শুরু করেছি।’

সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে কারা ভোটের মাঠে লড়াই করবেন গতকাল সেই তালিকা প্রকাশ করা হয়। ৩০০ আসনের মধ্যে ২৯৮ আসনে নৌকা প্রতীকের প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে যে তিন সহস্রাধিক নেতা মনোনয়ন প্রত্যাশা করেছিলেন তাদের মধ্যে ছিলেন ব্যারিস্টার সুমনও। তিনি জাতীয় সংসদের ২৪২ নম্বর আসন (হবিগঞ্জ-৪; চুনারুঘাট-মাধবপুর) থেকে মনোনয়নপত্র তুলেছিলেন। কিন্তু সেখানে নৌকার টিকিট পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ার ঘোষণা দেন সায়েদুল হক সুমন। গতকাল গণভবন থেকে বেরিয়ে আসার পর সুমন জানিয়েছিলেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিতে দলের আপত্তি না থাকায় আমি নির্বাচনে অংশ নেব।

 

সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেছিলেন, নির্বাচনে যদি বিএনপি থাকত তাহলে নেত্রী যাকে মনোনয়ন দেবেন, আমি তার পক্ষে কাজ করতাম।

সকালে যোগাযোগ করা হলে ব্যারিস্টার সুমন বলেন, ‘আমি ইতোমধ্যে নির্বাচনী কাজ শুরু করেছি। এই মুহূর্তে আমি এলাকায় অবস্থান করছি।’

সুপ্রিম কোর্টের এই আইনজীবী ২০১২ সালের ১৩ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে যোগ দেন। পরবর্তী সময়ে ২০২০ সালের ফেব্রুয়ারিতে অব্যাহতি নেন।

২০২০ সালের ১৪ নভেম্বর যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সেখানে আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সুমন। কিছুদিন পর ২০২১ সালের আগস্টে তাকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..