1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টি-টোয়েন্টিতেও কোনো সিরিজ হারেনি বাংলাদেশ

  • আপডেট টাইম : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ১১১ বার পঠিত

স্পোর্টস ডেস্ক : ২০২৩ সালটা ক্রিকেটে বাংলাদেশ অম্ল-মধুর অভিজ্ঞতা নিয়েই কাটালো। অনেক সাফল্যে মোড়া ছিল এই বছরটি। আবার বিশ্বকাপে নিদারুণ ব্যর্থতাও বাংলাদেশকে লজ্জায় ডুবিয়েছে। এছাড়া সাকিব-তামিমের মধ্যে সাপে-নেউলে সম্পর্ক ছিল বড় আলোচিত বিষয়।

সবচেয়ে বড়কথা ২০২৩ সালে বাংলাদেশ খেলেছে ৫০টি ম্যাচ। নিজেদের ৩৭ বছরের ক্রিকেট ইতিহাসে এক বছরে এর আগে এতগুলো ম্যাচ খেলেনি টাইগাররা। বছরের শেষ দিনে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেই ম্যাচের অর্ধশত পূরণ করলো নাজমুল হোসেন শান্তর দল।

অথচ, বছরের শুরুতে প্রথম দুই মাস কোনো ম্যাচই খেলেনি বাংলাদেশ। বছরের পরের ১০ মাসে খেলেছে এই ৫০ ম্যাচ। এর মধ্যে ৪টি টেস্ট, ৩২টি ওয়ানডে এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছে টাইগাররা।

 

রেকর্ড ম্যাচ খেলার বছরে টি-টোয়েন্টিতে কোনো সিরিজ হারেনি টাইগাররা। সব মিলিয়ে মোট চারটি টি-টোয়েন্টি সিরিজ ও একটি টুর্নামেন্টে খেলেছে বাংলাদেশ দল। এর মধ্যে তিনটিতে জয় এবং একটি সিরিজ ড্র করেছে তারা। এছাড়া এশিয়ান গেমসে খেলেছে তিনটি ম্যাচ। যার ২টিতেই জয় পেয়েছে বাংলাদেশ।

বছরের শুরুতে মার্চে ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছিল বাংলাদেশ। একই মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পায় টাইগাররা। এরপর গত জুলাইতে আফগানদের ২ ম্যাচের সিরিজে হারিয়েছে সাকিবের দল। অক্টোবরে হাংঝুতে খেলেছে এশিয়ান গেমস। সর্বশেষ নিউজিল্যান্ডের সঙ্গে ৩ ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র করলো বাংলাদেশ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..