1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়লেখায় স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে সওজের ভূমিতে ঘর নির্মাণের অভিযোগ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৫৬ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি: বড়লেখা উপজেলার শাহবাজপুর স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে সড়ক ও জনপথ বিভাগের ভূমিতে বাণিজ্যিক দোকানঘর নির্মাণের অভিযোগ ওঠেছে। সরকারি ভূমিতে পাকা স্থাপনা নির্মাণে সড়ক সরু হয়ে দুর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা। সওজের উপ-বিভাগীয় প্রকৌশলী শাহ আলম বলেছেন, খোঁজ নিয়ে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের বড়লেখা-শাহবাজপুর ভায়া দৌলতপুর সড়কের শাহবাজপুর বাজারের প্রবেশ মূখে সড়কের সাথে শাহবাজপুর স্কুল এন্ড কলেজের সীমানা রয়েছে। স্থানীয় ব্যবসায়ি ও এলাকাবাসি অভিযোগ করেন স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ সড়ক ও জনপথ বিভাগের ভূমির সাথে প্রতিষ্ঠানের ভূমির সীমানা নির্ধারণ না করেই সিংহভাগ সরকারি ভূমি দখল করে বাণিজ্যিক মার্কেট তৈরী করে বেশ কয়েকটি দোকানঘর ভাড়া দিয়েছে। এর একাংশে কিছু জায়গা ফাঁকা ছিল। সেখানেও চার দিন আগে দোকানঘর নির্মাণের কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। ভাড়া দেওয়ার জন্য এখানে তিনটি রুম তৈরী করাচ্ছেন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল বাছিত। এতে সচেতন মহলে ক্ষোভ দেখা দিয়েছে।

সরেজমিনে গিয়ে সরকারি পাকা সড়ক সংলগ্ন স্থানে দোকান ঘর নির্মাণের কাজ চলতে দেখা গেছে। স্বাভাবিকভাবেই মনে হয়েছে জায়গাটি সড়কেরই হবে। শাহবাজপুর বাজার বণিক সমিতির সাবেক সভাপতি আব্দুর রহমান বাবুল জানান, তার জানামতে যেখানে দোকানঘর বানানো হচ্ছে এর বেশিরভাগ ভূমি সড়ক ও জনপথ বিভাগের। সড়কের ভূমিতে স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ কিভাবে স্থাপনা নির্মাণ করলেন বা এখন করছেন তিনি তা জানেন না। স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ জানান, স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের ইতিপূর্বের তৈরী বাণিজ্যিক দোকানঘরগুলোর সিংহভাগ ভূমিই সরকারি। এবার নির্মাণ কাজ শুরু করতেই তিনি বাঁধা দিয়েছিলেন। কিন্তু তারা তা মানেনি। সড়ক ও জনপথ বিভাগের উদাসীনতায় এই সড়কের উভয় পাশের কোটি কোটি টাকার সরকারি ভূসম্পত্তি বেদখল হয়ে গেছে এবং যাচ্ছে। তিনি দ্রæত জরিপ মাপ করে সরকারি ভূমির ওপর নির্মিত অবৈধ স্থাপনা অপসারণের দাবি জানান।

অধ্যক্ষ আব্দুল বাছিতের দাবি তিনি স্কুল এন্ড কলেজের নিজস্ব ভূমিতেই কমিটির অনুমোদন নিয়ে দোকানঘর নির্মাণ করছেন। যেহেতু, সড়ক ও জনপথ বিভাগের ভূমির সাথে নির্মিতব্য স্থাপনার ভূমির অবস্থান, সেহেতু, সওজ’কে নিয়ে সীমানা নির্ধারণ করে স্থাপনা তৈরী করছেন কি না জানতে চাইলে উত্তরে তিনি না বলেন।

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শাহ আলম জানান, সীমানা নির্ধারণ ব্যতিত সওজ ভূমি সংলগ্ন স্থানে কারো স্থাপনা নির্মাণ করা সঠিক নয়। তিনি খোঁজ নিয়ে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..