1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মাদরাসা শিক্ষার উন্নয়নে মাওলানা এমএ মান্নানের অবদান সবচেয়ে বেশি

  • আপডেট টাইম : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৩ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি:দৈনিক ইনকিলাব ও জমিয়তুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা মাওলানা এম এ মান্নান (রহ.)-এর ১৮তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষ্যে শ্রীমঙ্গলে দোয়া ও স্মরণসভার অনুষ্ঠিত হয়েছে । শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় শহরের হবিগঞ্জ রোড¯’ নূর ফুডস হোটেল অ্যান্ড চাইনিজ রেস্টুরেন্টে ইনকিলাব পাঠক ফোরাম শ্রীমঙ্গলের এ উদ্যোগে এ আয়োজন করা হয়।

পাঠক ফোরাম সভাপতি আলহাজ¦ মো. নূরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু।
ইনকিলাবের শ্রীমঙ্গল সংবাদদাতা ও ফোরামের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন জসিম সঞ্চালনায় অনুষ্ঠানে
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো. সাইফুল ইসলাম, শ্রীমঙ্গল জামে মসজিদের খতিব হযরত মাওলানা হাফিজ মো. আব্দুল কুদ্দুস নিজামী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল, পৌসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মীর এম সালাম, ৩৬০ আউলিয়া স্মৃতি পষিদের সভাপতি মোহাম্মদ আব্দুল মোমিন, বিশিষ্ট সমাজসেবক মো. ইয়াকুব আলী, বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ আসদ্দর আলী জামে মসজিদের খতিব আলহাজ¦ সৈয়দ এ কে এম মঈন উদ্দিন ফারুকী, আরপি নিউজ টোয়েন্টি ফোর এর সম্পাদক কমরেড সৈয়দ মো. আমিরুজ্জামান, শ্রীমঙ্গল প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক সৈয়দ আবু জাফর সালা উদ্দিন, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমেদ, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মো. সাইফুল ইসলাম, দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি মো. আব্দুস শুক্কুর, ইনকিলাব পাঠক ফোরামের সহ সভাপতি মো. ফয়সল আহমদ, টি অ্যাসোসিয়েশন এর সহসভাপতি ও মাস্টার টি’র স্বত্বাধিকারি মো. সাইফুল ইসলাম বুলবুল, ছাত্রনেতা সালেহ আহমদ।
উপস্থিত ছিলেন দৈনিক খোলাচিঠি পত্রিকার বার্তা সম্পাদক নান্টু রায়, দৈনিক মানবকণ্ঠ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি আবু জার রহমান বাবলা, হাজী আলী আসগর দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. আব্দুর রকিব হেলালী, সিনিয়র শিক্ষক মো. মিজানুর রহমান, লতিফিয়া খানকার পরিচালক হাজী মো. মাহফুজ আহমদ, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানীর ইন চার্জ সুলতান আহমদ ও অফিসার সিদ্দিক আলী, সাংবাদিক আল আমিন, ছাত্রনেতা মো. নাজমুল ইসলাম, মো. সায়েল আহমদ, মো. রায়হান আহমেদ, মো. হৃদয় আলম, আফজল হোসেন প্রমূখ।
এর আগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র আল কোনআন থেকে তেলওয়াত করেন হাফিজ মো. মোজাহিদুল ইসলাম।

অনুষ্ঠিত স্মরণসভায় বক্তারা বলেন- দৈনিক ইনকিলাব ও জমিয়তুল মোদার্রেছীন এর প্রতিষ্ঠাতা মাওলানা এম এ মান্নান ছিলেন একজন আল্লাহর ওলি। ইসলাম ও মুসলমানদের স্বার্থ রক্ষায় তিনি সারাজীবন ব্যয় করেছেন। তিনি মাদরাসা প্রতিষ্ঠা ও পৃষ্টপোষকতা করেছেন। দেশের আলিয়া মাদরাসা সমূহের সম্প্রসারণে ও শিক্ষকদের বেতন বৈষম্য দূরিকরণে তার অবদান সবচেয়ে বেশি। তারা আরো বলেন, স্বাধীনতার পরে সর্বপ্রথম তিনি ইসলামি ভাবধারায় উজ্জীবিত জাতীয় দৈনিক ইনকিলাব প্রতিষ্ঠা করেন। যা এদেশে ইসলাম ও স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতি সজাগ দৃষ্টি রেখে এখনো পাহারাদারি করছে। হাজার হাজার লেখক ও পাঠক তৈরি করেছে। বক্তারা তাঁর রুহের মাগফেরাত কামনা করেন ও তার জন্য বিশেষ মোনাজাত করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..