1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাতীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতায় উপস্থিত বক্তৃতায় বিভাগীয় পর্যায়ে প্রথম হয়েছে শ্রীমঙ্গলের চা শ্রমিক সন্তান নাহিদ

  • আপডেট টাইম : বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ৫১ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি : হাজারো শিক্ষার্থীকে পেছনে ফেলে উপস্থিত বক্তৃতায় বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে শ্রীমঙ্গল রাজঘাট চা বাগানের চা শ্রমিক সন্তান নাহিদ। তার পুরো নাম আব্দুস সামাদ নাহিদ। পিতার নাম সেলিম আহমদ ও মায়ের নাম রুনা বেগম।
নাহিদের বাবা একজন চা শ্রমিক ও রাজঘাট ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান। নাহিদ রাজঘাট চা বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী।

সে এ বছর জাতীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতায় উপস্থিত বক্তৃতায় প্রথমে ইউনিয়ন পর্যায়ে পরে পর্যায়ক্রমে সিলেট বিভাগে প্রথম স্থান অর্জন করে বর্তমানে জাতীয় পর্যায়ে প্রতিযোগীতার অপেক্ষায়। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানাযায়, উপস্থিত বক্তৃতার জন্য ১০টি বিষয় থেকে লটারী করে তার ভাগ্যে যে বিষয়গুলো পড়েছে সবগুলোই সে চমৎকার ভাবে উপস্থাপন করেছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, ইউনিয়ন পর্যায়ে নাহিদের ভাগ্যে বক্তৃতা বিষয় পড়েছিল “আমার মা”। উপজেলায় পড়েছিল “১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম দিন”, জেলায় পড়েছিল “একুশে ফেব্রæয়ারী” এবং বিভাগে পড়েছে “বাংলার খোকা”। তিনি জানান, নাহিদ তার মেধা দিয়ে চমৎকার ভাবে উপস্থিত বক্তৃতা দিয়েছে। একজন চা শ্রমিক সন্ত্রানের এই প্রতিভা দেখে সবাই মুগ্ধ হয়েছেন। এসময় তিনি জাতীয় পর্যায়েও যেন সে সফলতা লাভ করতে পারে তাই তার জন্য শুভকামনা করেন।
এ ব্যাপারে নাহিদ জানায়, এ অর্জনের জন্য তার বিদ্যালয়ের শিক্ষিকারা কঠোর পরিশ্রম করেছেন। বিশেষ করে শিক্ষিকা মৌ চক্রবর্তী শিক্ষিকা মাধবী রানী তাঁতী তার বাসায় গিয়েও বার বার অনুপ্রেরণ দিয়েছেন।
পিতা সেলিম আহমদ জানান, সন্তানের এ সাফল্যে তিনি নিজেও গর্বিত। এ জন্য তিনি তার বিদ্যালয়ের সকল শিক্ষিকাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..