1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নারী শিক্ষা বিস্তারে সরকার প্রান্তিক এলাকায় কাজ করে যাচ্ছে : সংসদ সদস্য নাদেল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ১১০ বার পঠিত

 

কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, শিক্ষা মানুষের সুযোগ নয়, অধিকার। এ জন্য প্রত্যেককে পড়ালেখা শিখে শিক্ষিত হতে হবে। প্রতিষ্ঠান বৃদ্ধির পাশাপাশি শিক্ষার মান বাড়াতে হবে। নারী শিক্ষা বিস্তারে সরকার প্রান্তিক এলাকায় কাজ করে যাচ্ছে। গত ১৫ বছর উন্নয়ন থেকে কুলাউড়া অনেক পিছিয়েছে। সেমিনারে কুলাউড়ার উন্নয়নে একসাথে কাজ করে যাওয়ার অঙ্গিকার ব্যক্ত করেন তিনি।

তিনি বৃহস্পতিবার দুপুরে কুলাউড়ার হাজীপুর ইউনিয়নে পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজে প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষার সম্ভাবনা ও প্রতিবন্ধকতা এবং তার প্রতিকার শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

প্রধান আলোচক মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, নারী শিক্ষার উন্নয়নে শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। শিক্ষা ক্ষেত্রে নারীরা এখন আর পিছিয়ে নেই, এমনকি গ্রাম এলাকায়। আওয়ামী লীগ সরকারের আমলে নারীরা জেলা প্রশাসক, পুলিশ সুপার কিংবা বিচারপতি থেকে শুরু করে সকল পেশায় তাদের পদচারণা ও দক্ষতা নিশ্চিত করেছে। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
এমএ আহাদ আধুনিক কলেজের প্রতিষ্ঠাতা মো. আব্দুল আহাদের সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলেজের সভাপতি মেজর (অবঃ) নূরুল মান্নান চৌধুরী।
অধ্যক্ষ মো. হানিফ ও প্রভাষক আলাউদ্দিন কবিরের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শমসেরনগর বিএএফ শাহীন কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন ইমরানুর রহমান, ওসমানী মেডিকেল কলেজের সমাজ সেবা কর্মকর্তা জাহানারা আক্তার লিজা, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ, কুলাউড়া বিআরডিবির চেয়ারম্যান তালুকদার মো. সাইফুল ইসলাম প্রমুখ।
কোরআন তেলাওয়াত করেন আফতাহি শাহরিয়ার। গীতা পাঠ করেন প্রভাষক বিজয় সূত্র ধর। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করেন কলেজের শিক্ষার্থীরা। অন্যদের মাঝে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, কলেজের প্রাক্তন শিক্ষার্থী মাহমুদা আক্তার ও প্রথম বর্ষের শিক্ষার্থী তারেকুর রহমান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..