1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রয়াত পিতার ভালবাসা পাচ্ছেন ছেলে নোট- প্রচারণায় রাজু দেব রিটন

  • আপডেট টাইম : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ১০৪ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি::আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারনায় ব্যাপক সারা পাচ্ছেন শ্রীমঙ্গল উপজেলার মাটি ও মানুষের নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত রনধীর কুমার দেব এর পুত্র উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু দেব রিটন।
তৃতীয় ধাপে ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচন হবে চায়ের জনপদ শ্রীমঙ্গলে। এ উপজেলায় মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২ মে ও প্রতীক বরাদ্দ ১৩ মে। এ নির্বাচনে এলাকাবাসীর ভালবাসায় উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে নির্বাচনে প্রচারণায় নেমেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত রনধীর কুমার দেব এর পুত্র রাজু।
এ ব্যাপারে রাজু দেব রিটন জানান, তার বাবা ছিলেন শ্রীমঙ্গল উপজেলার মাটি ও মানুষের নেতা। ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য। আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণ ছিলেন। তবে ব্যক্তি জীবনে আওয়ামীলীগের রাজনীতি করলেও দলমত, ধর্ম বর্ণ নির্বিশেষে তিনি ছিলেন সার্বজনীন নেতা। পুরো উপজেলার মানুষের ভালবাসায় তিনি ছিলে সিক্ত। মৃত্যুর পূর্ব পর্যন্ত তার পিতা রনধীর কুমার দেব ছিলেন বার বারের নির্বাচিত চেয়ারম্যান। রাজু জানান, তার বাবার প্রতি মানুষের এই ভালোবাসার মূল্য দিতে তিনি এবার নির্বাচনে আসিন হয়েছেন। তিনি বলেন, বাবার আদর্শ ধরে রেখেই তিনি মানুষের সেবা করতে চান। এ সময় তিনি তাঁর পিতার পাশাপাশি তার আরেক অভিভাবক কৃষি মন্ত্রী ড. মো. আব্দুস শহীদ এমপির আদর্শকেও মননে লানন করেন বলে জানান। তিনি জানান, কৃষি মন্ত্রী ড. মো. আব্দুস শহীদ এমপি দীর্ঘ ৭ বারের এমপি। তিনি এ অঞ্চলের একজন উন্নয়নের রুপকার। তাঁর আর্শিবাদ নিয়ে তিনি নির্বাচনে প্রচারণায় নেমেছেন। তিনি বলেন, যদি মানুষের ভালবাসা পান এবং বিজয়ী হন তাহলে তিনি পিতার সততা ও আদর্শকে বুকে ধারণ করে জনগণের এই ভালবাসার মুল্যায়ন দিবেন।
রাজু দেব রিটন ব্যাক্তিগত জীবনে একজন ব্যবসায়ী। তিনি শ্রীমঙ্গল বিটিআরআই উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, দি বার্ডস রেসিডেন্টসিয়াল স্কুল এন্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও সিলেট লিডিং ইউনিভার্সিটি থেকে বিবিএ ও এমবিএ করেন।
রাজু ব্যবসার পাশাপাশি শিক্ষা ও সামাজিক কাজেও ওতপ্রোতভাবে জড়িত। তিনি শ্রীমঙ্গল সাঁতগাও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। তিনি বেশ কিছুদিন ইংরেজী দৈনিক দ্যা সিলেট টুডে পত্রিকায়ও কাজ করেন। তিনি ২০১৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সুনামের সাথে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পাশাপাশি শ্রীমঙ্গলে ক্রীড়াঙ্গনে ও সাংস্কৃতিক অঙ্গনেও রয়েছে তার বিচরণ। এ সব ক্ষেত্রে রয়েছে তার অনেক পৃষ্টপোষকতাও।
রাজু দেব জানান, প্রচারণায় নেমে তিনি ব্যপক সারা পাচ্ছেন। তিনি বলেন, এটি মুলত তার প্রয়াত পিতা রনধীন কুমার দেব এর কারনেই বেশি পাচ্ছেন। তিনি বলেন, যেখানেই প্রচারণায় যাচ্ছেন মানুষ তাকে আপন করে নিচ্ছেন। মাথায় হাত বুলিয়ে, বুকে জড়িয়ে দোয়া ও ভালাবাসা জানাচ্ছেন। মানুষের এই ভালবাসায় তিনি মুগ্ধ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..