1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আগামীকাল থেকে শুরু হজ

  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২০১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক ::করোনা মহামারীর মধ্যেই দ্বিতীয় বারের মতো হজ শুরু হচ্ছে। আজ শনিবার হজের প্রস্তুতিতে সৌদি আরবের মক্কায় আসা শুরু করেছেন অনুমতিপ্রাপ্ত হাজীরা। সৌদি আরবের সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়, সকাল থেকেই মসজিদুল হারাম কর্তৃপক্ষ হাজীদের স্বাগত জানাতে থাকেন। মসজিদুল হারামে উপস্থিত হওয়া হাজীরা পবিত্র কাবা ঘর তাওয়াফ করেন।

আগামীকাল রোববার হাজীদের মক্কা থেকে পূর্বে মিনায় অবস্থানের মাধ্যমে হজের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে। সোমবার সারাদিন দক্ষিণ-পূর্বে আরাফাতের ময়দানে হাজীরা অবস্থান নিয়ে রাতে মিনা-আরাফাতের মধবর্তী মুজদালিফায় অবস্থান নেবেন হাজীরা। মঙ্গলবার মিনায় গিয়ে জামরাতে পাথর নিক্ষেপ, কোরবানী ও চুল কাটার মধ্য দিয়ে হাজীরা ইহরাম থেকে মুক্ত হবেন।

এই বছর মসজিদুল হারামের ইমাম ও খতিব ড. শেখ বানদার বিন আবদুল আজিজ বালিলা আরাফাতের দিনে হজের খোতবা দিবেন।

করোনাভাইরাস সংক্রমণের কারণে এই বছরও সৌদি আরবের বাইরে থেকে কোনো হজযাত্রী অংশ নিচ্ছেন না। সৌদি আরবে বাস করা দেশটির নাগরিক ও বিদেশী বাসিন্দাদের মধ্য থেকে ৬০ হাজার হজযাত্রী হজ করার অনুমতি পেয়েছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..