1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ইউপি সদস্যের কারাদন্ড

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ৩০১ বার পঠিত

এম এ রকিব : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে মো. আব্দুল ওয়াহিদ (৫২) নামের এক ইউপি সদস্যকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। তিনি উপজেলার ভূনবীর ইউনিয়নের তিন নং ওয়ার্ড সদস্য ও ওই এলাকার মরহুম আব্দুল আজিজের পুত্র। এসময় ভ্রাম্যমান আদালত বালু উত্তোলনের দুটি মেশিন ঘটনাস্থলেই আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করে বিপুল পরিমান অবৈধভাবে উত্তোলিত বালু জব্ধ করেন।

সোমবার বিকালে উপজেলার ভূনবীর ইউনিয়নের বিভিন্ন এলাকায় থানা পুলিশকে সাথে নিয়ে অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম এবং শ্রীমঙ্গল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন।

জানাযায়, ওই এলাকায় দীর্ঘদিন ধরে একটি চক্র মেশিন দিয়ে কৃষিজমি গর্ত করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। কিছু দিন পরপর অভিযান পরিচালনা করা হলেও থেমে থাকেনি তাদের কার্যক্রম। বিভিন্ন সূত্রে খবর পেয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজেস্ট্রেট মীর নাহিদ আহসান এর নির্দেশে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে উপজেলার ভুনবীর ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন স্থানেই দুটি মেশিন আগুন দিয়ে জালিয়ে ধ্বংস করা হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্য মো. আব্দুল ওয়াহিদকে একমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
এছাড়া ভূনবীর ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে ২লক্ষ ১হাজার একশত ২৭ ঘনফুট বালু জব্দ করা হয়। এসব জব্দকৃত বালু বিধি মোতাবেক নিলামে বিক্রি করা হবে বলে জানা গেছে।

মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজেষ্ট্রেট মীর নাহিদ আহসান জানান, ভুনবীর ইউনিয়নের হাওর এলাকায় কৃষিজমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুল ওয়াহিদকে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ৫(১) ধারা লংঘনের অভিযোগে ১৫ (১) অনুযায়ী ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

তিনি আরো জানান, অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত অন্যান্যরা অভিযানের খবর পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্ততি চলছে।

জব্দকৃত বালু ও আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করে দেয়া শ্যালো মেশিনের ছবি মেইলে দেওয়া আছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..