1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

প্রতি চুমুকে লাখ টাকার পানি খান নিতা আম্বানী!

  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ২৭২ বার পঠিত

আনন্দবাজার: ভারতীয় ক্রিকেটের দলনেতা বিরাট কোহলী যে পানি খান (পান করেন) সেই পানির দাম কত? ক্রীড়াপ্রেমীরা তো বটেই, কোহলী ভক্তরাও তা হয়তো জানেন। কিন্তু রিলায়্যান্স কর্তা মুকেশ আম্বানীর স্ত্রী নীতা আম্বানী যে পানি খান, তার দম শুনলে হতবাকই হবেন। দাবি করা হয়, নীতা নাকি বিশ্বের সবচেয়ে দামি পানি খান। ৭৫০ মিলিলিটার জলের বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার, যা ভারতীয় মুদ্রায় ৪৪ লাখ রুপিরও বেশি। তা হলে এবার হিসেব করে নিন, নীতার এক ঢোক পানির দাম কত পড়ে! দাম তো না হয় জানলেন। কিন্তু পানির কেন এত দাম, এবার সেই বিষয়টাও একটু জেনে নেওয়া যাক। স্বাস্থ্যকে তরতাজা রাখতে নীতা আম্বানী যে পানি খান তার নাম ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মডিগলিয়ানি’। এটি বিশ্বের সবচেয়ে দামি পানির মধ্যে একটি।

 

এই বোতলের পানি খান নীতা। ছবি: সংগৃহীত।

 

বোতলবন্দি ওই পানি আসে ফ্রান্স এবং ফিজি থেকে। দাবি করা হয়, এ পানিতে ৫ গ্রাম সোনার ছাই মেলানো থাকে, যা মানবদেহের পক্ষে খুবই স্বাস্থ্যকর। সে জন্যই এ জলের দাম লাখ লাখ টাকা।

 

আরও কারণ আছে। শুধু পানি নয়, বোতলের জন্যও এর দাম এত বেশি। ২০১০-এ ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মডিগলিয়ানি’ গিনেজ বুকে বিশ্বের সবচেয়ে দামি পানির বোতল হিসেবে খ্যাতি পেয়েছিল। বোতলের নকশা তৈরি করেছিলেন ফার্নান্দো আলতামিরানো। চামড়ার খাপে থাকে এ বোতল। এই ব্র্যান্ডের সবচেয়ে সস্তা বোতলের দাম ২২ হাজার রুপি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..