1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইরাকে চলতি বছরেই সামরিক মিশন শেষ করবে যুক্তরাষ্ট্র

  • আপডেট টাইম : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৬১৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইরাকে যুক্তরাষ্ট্রের সামরিক মিশন চলতি বছরই শেষ হবে। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন স্থানীয় সময় শনিবার (২০ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করে। ইরাকের সঙ্গে বৈঠকের পর এ তথ্য দিল পেন্টাগন।

পেন্টাগনের মুখপাত্র জন কারবি এক বিবৃতিতে বলেছেন, ২০২১ সালের জুলাইয়ে যুক্তরাষ্ট্র-ইরাক কৌশলগত সংলাপের সময় যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা বজায় রাখবে ওয়াশিংটন। এটি কার্যকর হলে ইরাকে মার্কিন বাহিনী আর সামরিক ভূমিকায় থাকছে না।

পেন্টাগনের তরফে এ বিবৃতি এলো, ২০ নভেম্বর, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সঙ্গে বাহরাইনে ইরাকের প্রতিরক্ষামন্ত্রী জুমা ইনাদ সাদুন আল-জাবুরির বৈঠকের পর।

বিবৃতিতে আরও বলা হয়, অস্টিন ইরাকের প্রতিরক্ষামন্ত্রীকে নিশ্চিত করেন যে দেশটির নিরাপত্তা বাহিনীকে সমর্থন-সহায়তা করার জন্য ইরাকি সরকারের আমন্ত্রণে সেখানে মার্কিন বাহিনী থাকবে।

পেন্টাগনের বিবৃতিতে জানানো হয়, উভয় পক্ষ ইরাকে মার্কিন সামরিক মিশনের পরবর্তী ধাপ নিয়ে বৈঠকে আলোচনা করে। বৈঠকে জঙ্গি গোষ্ঠী আইএসকে প্রতিহত করতে ইরাকি সরকারি বাহিনীকে পরামর্শ, সহযোগিতা ও গোয়েন্দা তথ্য আদান প্রদান করার বিষয়গুলো গুরুত্ব পেয়েছে।

পেন্টাগন প্রধান আবারও সম্প্রতি ইরাকি প্রধানমন্ত্রী মুস্তফা আল কাদিমির বাস ভবনে হামলার নিন্দা জানান এবং আশা প্রকাশ করেন যে ইরাকের নতুন সরকার অবশ্যই যেন শান্তি প্রক্রিয়ার মধ্য দিয়ে গঠিত হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..