1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা-ইনফ্লুয়েঞ্জা মিলে এবার ইসরায়েলে শনাক্ত ‘ফ্লোরোনা’

  • আপডেট টাইম : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৫৩২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনার নতুন নতুন ধরন নিয়ে এমনিতেই শঙ্কিত পুরো দুনিয়া। আর এবার করোনার সঙ্গে ইনফ্লুয়েঞ্জা মিলে গিয়ে নতুন রোগের জন্ম হল। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় যাকে বলা হচ্ছে ফ্লোরোনা। এই রোগেই প্রথম আক্রান্ত হলেন ইসরায়েলের এক অন্তঃসত্ত্বা নারী। সৌদি আরবভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা এএনআইর প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

এএনআইর প্রতিবেদনে বলা হয়, চলতি সপ্তাহেই একটি স্বাস্থ্যকেন্দ্রে প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হয়েছিলেন ওই অন্তঃসত্ত্বা নারী । করোনার একটি টিকাও নেননি তিনি। তবে জানা গিয়েছে, এই রোগে আক্রান্ত হওয়ার পর আপাতত তাঁর শারীরিক অবস্থা ভালোই আছে। গতকাল শুক্রবারই তাঁকে ছেড়ে দেওয়া হয়। স্বাভাবিক ভাবেই নতুন ধরনের এই রোগ নিয়ে চিন্তায় পড়েছেন ইসরায়েলবাসী।

 

আরব নিউজের প্রতিবেদন বলা হয়, ইসরায়েলে করোনার পাশাপাশি বেড়েছে ইনফ্লুয়েঞ্জার সংক্রমণও। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শুধু গত সপ্তাহেই সেখানকার হাসপাতালে চিকিৎসাধীন ইনফ্লুয়েঞ্জা আক্রান্ত ১,৮৪৯ জন।

চিকিৎসকরা জানাচ্ছেন, ইনফ্লুয়েঞ্জার পাশাপাশি শরীরে করোনা থাবা বসালে তা অনেক ক্ষেত্রে মারাত্মক আকার ধারণ করতে পারে। এর ফলে নিউমোনিয়া, মায়োকার্ডাইটিসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বাড়ে। এমনকী মৃত্যুও হতে পারে। বিশেষজ্ঞদের দাবি, এই রোগের হানায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও কমে যায়।

চিকিৎসকদের পরামর্শ, ফ্লোরোনা থেকে মুক্ত থাকতে যত দ্রুত সম্ভব করোনার টিকা নিতে হবে। তাছাড়া কোভিড সংক্রমণ রুখতে আগে থেকেই সতর্ক থাকা প্রয়োজন। কারণ খুব তাড়াতাড়ি নিজের বংশ বিস্তার করছে ফ্লোরোনা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..