1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৫৮ লাখ ছাড়াল

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণের সংখ্যা। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৮৬২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ১৮ হাজার ৯৮৩ জন। আগের দিন ১১ হাজার ৪৬৪ জনের মৃত্যু ও সংক্রমিত হন ২৪ লাখ ১ হাজার ১১৩ জন।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ কোটি ৬১ লাখ ৪০ হাজার ৪৫৭ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৭ হাজার ৫৩৪ জনে। এ সময়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩২ কোটি ৫৯ লাখ ৬১ হাজার ২০ জন।

আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে আক্রান্তের তালিকায় নবম স্থানে থাকা জার্মানি। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ১২৮ জন এবং মারা গেছেন ২২৪ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৯৭ হাজার দুইজন।

দৈনিক সংক্রমণের হিসাবে জার্মানির পরই রাশিয়ার অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ১ লাখ ৯৭ হাজার ৭৬ জন, মারা গেছেন ৭০১ জন। গত ২৪ ঘণ্টার তুলনায় দেশটি সংক্রমণ ও মৃত্যুর হার কিছুটা বেড়েছে। আগের ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হন ১ লাখ ৮৩ হাজার ১০৩ জন, মারা গেছেন ৬৬৯ জন।

অন্যদিকে, করোনায় আক্রান্তের দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র দৈনিক সংক্রমণের হিসাবে রাশিয়ার পরে অবস্থান করছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ১ লাখ ৭৯ হাজার ২৩৭ জন, মারা গেছেন ২ হাজার ৪৬৫ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯০ লাখ ৫২ হাজার ৬৮১ জন ও মারা গেছেন ৯ লাখ ৩৯ হাজার ৪২৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯২২ জন, সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৩৫৯ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৭১ লাখ ২৫ হাজার ৫১২ জন। মারা গেছেন ৬ লাখ ৩৬ হাজার ১১১ জন।

তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত ৪ কোটি ২৫ লাখ ৩৪ হাজার ৪৮ জন। মারা গেছেন ৫ লাখ ৭ হাজার ২০৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হয়েছেন ৫৫ হাজার ৯৮৮ জন, মারা গেছেন ৬৫৯ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, ইতালি, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪০ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৯৪ হাজার ৫৩৫ জন। মারা গেছেন ২৮ হাজার ৭৪৪ জন। সুস্থ হয়ে ওঠেছেন ১৬ লাখ ৪৪ হাজার ৬২৮ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..