1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মাথাব্যথা থেকে মুক্তির ৩ উপায়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ২৬৪ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। এসময়ে অনেক রোজাদারই নতুন খাদ্যাভাসের সাথে মানিয়ে নিতে পারে না। ফলে বেশকিছু শারিরিক সমস্যা দেখা দেয়। যার মাঝে অন্যতম মাথাব্যাধা। কখনও শরীরে পানির পরিমাণ কমে গিয়ে, আবার কখনও টেনশন বা স্ট্রেস থেকে এই অবস্থা দেখা দেয়। তবে মারাত্মক এই সমস্যা তাড়াতে বেশ উপযোগী সাধারণ কিছু টোটকা। আজ জানবো আদা, দারুচিনি এবং লেবুর মাধ্যমে কিভাবে মাথাব্যাথা উপশম করানো যায়।

৥ আদা- মাথাব্যাথার ক্ষেত্রে আদা অন্যতম উপকারী খাবার। এটি মাথা ধরা কমার পাশাপাশি শরীরে রক্ত চলাচল স্বাভাবিক করে। আদার রসের সাথে যদি অল্প পরিমাণ লেবুর রস মিশিয়ে খাওয়া যায় তাহলে মাথাব্যাথা উপশমে এটি বেশ কার্যকরী ভূমিকা রাখবে।

৥ দারুচিনি- রান্নায় ব্যবহৃত দারুচিনিকে সাধারণত মশলা হিসেবেই চিনে থাকি। তবে আপনি জানেন কি, মাথা ধরা সারাতে অতি সহজেই এই বস্তুটির ব্যবহার করা যায়। কয়েকটি দারুচিনি নিয়ে তা গুড়ো করে পানির সঙ্গে মিশিয়ে পেস্ট করে কপালে লাগাতে হবে। কিছুপর তা হালকা গরম পানিতে ধুয়ে ফেললেই সেরে যাবে মাথা ধরা।

৥ লেবু- শরীরের জন্য অন্যতম ও উপকারী একটি ফল হলো লেবু। চায়ের সঙ্গে অর্ধেক লেবুর রস মিশিয়ে খেলে অতি সহজেই মাথা ধরা কমে যায়। শুধু তাই নয়, একটি লেবুকে কেটে তার রস মাথায় লাগালেও অতি সহজেই মাথা ধরা কমে যায়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..