1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মাত্র ৫ ঘণ্টা খোলা থাকবে রাশিয়ার মানবিক করিডোর

  • আপডেট টাইম : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ৪৯০ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : ইউক্রেন-রাশিয়ার চলমান লড়াইয়ের দশম দিনে দেশটির দুই শহরে সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করেছে রাশিয়া। একই সঙ্গে বেসামরিক লোকদের সরতে মানবিক করিডোর খুলেছে মস্কো। জানা গেছে এ করিডোর মাত্র পাঁচ ঘণ্টা খোলা থাকবে। মারিওপোল নগর কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় শনিবার সকাল থেকে শুরু হয়েছে এই করিডোর দিয়ে লোকজন সরানো।

রাশিয়ার আরআইএ সংবাদ সংস্থা জানিয়েছে, বেসামরিক লোকজন মারিওপোল ত্যাগ করতে পারবে স্থানীয় সময় বিকাল ৫টার মধ্যে।

এর আগে রাশিয়া তার সৈন্যদের ইউক্রেনের দক্ষিণাঞ্চলে আজভ সমুদ্র বন্দর সংলগ্ন শহরটিতে হামলা বন্ধ করার নির্দেশ দেয় এবং সাধারণ নাগরিকদের সরে যেতে সুযোগ সৃষ্টির কথা জানায়। ইউক্রেনের আরও একটি শহর ভলনোভাখায়ও মানবিক করিডোর চালুর কথা জানায় রাশিয়া।

আলাদাভাবে মারিওপোল নগর কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে যে বেসামরিক লোকরা জাপোরিঝিয়া শহরের দিকে এগিয়ে যেতে পারবেন এবং বিশেষভাবে সাজানো বাস ছাড়াও তাদের নিজস্ব গাড়ি ব্যবহার করতে পারবেন। এই মানবিক করিডোর খোলার আহ্বান করা ছাড়া অন্য কোনো উপায় ছিল না বলছেন নগরীর মেয়র। বন্দর নগরী মারিওপোল দখল নিয়ে রুশ সেনারা অবরুদ্ধ করে রাখলে মানবিক সাহায্যের জন্য করিডোর তৈরির অনুরোধ জানিয়েছিলেন তিনি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..