1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পশ্চিমা নিষেধাজ্ঞার ‘শক্তিশালী’ জবাব দেবে রাশিয়া

  • আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ১৬০ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : পশ্চিমাদের নানা হুঙ্কার উপেক্ষা করে ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। যুদ্ধের দুই সপ্তাহ চলছে। রাশিয়ার ওপর একের পর এক নিষেধাজ্ঞা দিয়ে যাচ্ছে পশ্চিমা মিত্র দেশগুলো।

এবার রাশিয়া সতর্ক করে বলেছে, পশ্চিমাদের নিষেধাজ্ঞা ‘দ্রুত জবাব’ দিতে তাদের নেতারা কাজ করছেন। খবর রয়টার্সের।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, পশ্চিমা দেশগুলোর নিষেধাজ্ঞার ‘ব্যাপক জবাব’ দেয়া হবে বলে সতর্ক করেছে রাশিয়া। এই জবাব হবে ‘দ্রুত’ এবং ‘অধিকাংশ সংবেদনশীল ক্ষেত্রে’।

পুতিনের ইউক্রেনে আক্রমণের পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সবশেষ রাশিয়া থেকে যুক্তরাষ্ট্রে তেল, প্রাকৃতিক গ্যাস ও কয়লা আমদানিতে নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

গতকাল মঙ্গলবার তিনি এ ঘোষণা দিয়ে বলেন, এই আমদানি বন্ধের ফলে তার দেশকে মূল্য দিতে হবে। কিন্তু আইনপ্রণেতারা এমন পদক্ষেপের ব্যাপারে একমত।

এদিকে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বিভাগের পরিচালক দিমিত্রি বিরিচেভস্কি বলেন, রাশিয়ার জবাব হবে দ্রুত, দূরদর্শী এবং সংবেদনশীল।

উল্লেখ্য, পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোতে যোগ দেয়াকে কেন্দ্র করে গত বছরের শেষের দিক থেকে তীব্র দ্বন্দ্ব শুরু হয় রাশিয়া ও ইউক্রেনের মধ্যে।

এরপর গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনের ডনবাস অঞ্চলে ‘সামরিক অভিযানের’ ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর থেকে ইউক্রেনজুড়ে ভয়াবহ সংঘাত চলছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..