1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনের পশ্চিমাঞ্চলে বেড়েছে রুশ হামলার মাত্রা

  • আপডেট টাইম : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ১৫৮ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : কিয়েভ, ঝিতোমিরসহ নতুন করে পশ্চিমাঞ্চলের কয়েকটি শহরে রুশ হামলার পরিমাণ বেড়েছে বলে দাবি ইউক্রেনের।

কিয়েভে রুশ হামলার পরিমাণ আরও বেড়েছে। এ ছাড়া ঝিতোমিরসহ নতুন করে পশ্চিমাঞ্চলের কয়েকটি শহরে রুশ হামলার পরিমাণ বেড়েছে বলেও দাবি ইউক্রেনের। হারকিভের একটি হাসপাতালে রুশ সেনারা হামলা চালিয়েছে বলে জানিয়েছেন শহরটির মেয়র।

এদিকে প্রায় দুই সপ্তাহ ধরে অবরুদ্ধ মারিওপোল শহরে দেড় হাজারের বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে জানিয়েছে শহরটির কর্তৃপক্ষ। যুদ্ধে রাশিয়াকে সহায়তা দিতে বেলারুশের সেনারাও ইউক্রেনে প্রবেশ করতে পারে বলে অভিযোগ কিয়েভের। মেলিটোপোল শহরের মেয়র ইভান ফেদেরভকে রুশ সেনারা অপহরণ করেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো। এসব কৌশলকে জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে তুলনা করে এই ঘটনাকে গণতন্ত্রের বিরুদ্ধে অপরাধ বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

অন্যদিকে ইউক্রেনে জীবাণু অস্ত্র তৈরির কোনো প্রমাণ পায়নি বলে জানিয়েছে জাতিসংঘ। শুক্রবার রাসায়নিক অস্ত্র নিয়ে পাল্টাপাল্টি দোষারোপের জেরে রাশিয়ার আহ্বানে নিরাপত্তা পরিষদের এক জরুরি বৈঠকে এসব কথা জানায় সংস্থাটি।

এ ছাড়া ইউক্রেনের পারমাণবিক স্থাপনাগুলোকে লক্ষ্য করে অব্যাহত হামলা চালিয়ে রাশিয়া পারমাণবিক সুরক্ষা নীতি ভঙ্গ করছে বলে অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..