1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলের ৫নং কালাপুর ইউনিয়ন পরিষদেকে দুর্নীতিবিরোধী জনবান্ধব, স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলার প্রত্যয়

  • আপডেট টাইম : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ২০১ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ৫নং কালাপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দের দুর্নীতিবিরোধী শপথ গ্রহণ ও পরিষদকে জনবান্ধব, স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলার প্রত্যয় করেছেন। গতকাল রবিবার (১৩ মার্চ) সকাল সাড়ে ১১ টায় সনাকের স্থানীয় সরকার খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে এক মতবিনিময় সভায় এমন প্রত্যয়ন ব্যর্থ করেন ৫ নং কালাপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সভায় সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতলিব। তিনি আরো বলেন, তিনি বঙ্গবন্ধুর সৈনিক, মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। তাই বঙ্গœ্ধ’র সোনার বাংলা বঙ্গবন্ধু’র কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছেন এবং করে যাবেন।
সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গলের উদ্যোগে ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহায়তায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়।
পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সভায় সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতলিব সভাপতিত্বে ও টিআইবি’র এরিয়া কোÑঅডিনেটর পারভেজ কৈরী’র সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল সনাক সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য এবং সভায় প্রারম্ভিক বক্তব্যে সনাকের স্থানীয় সরকার খাতের তথা ৫ নং কালাপুর ইউনিয়ন পরিষদের বিভিন্ন অগ্রগতি ও কর্মসূচির ব্যাখ্যা করেন স্বজনের আহŸায়ক সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ।
অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব ভানুলাল রায় বলেন, আমরা শ্রীমঙ্গল উপজেলার কালাপুর সহ সকল ইউপিকে মডেল ইউনিয়ন বানানোর স্বপ্ন নিয়ে কাজ করছি। ইতিমধ্যে আমরা প্রান্তিক মহিলাদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র, সেলাই প্রশিক্ষণ কেন্দ্র তৈরী করেছি এবং দক্ষ জনশক্তি তৈরীর জন্য কাজ করছি। তিনি বলেন এই ইউনিয়নকে এখন শতভাগ স্যানিটেশনের আওতায় নিয়ে আসা হয়েছে। তিনি বলেন রাস্তাঘাট, ড্রেন কালভার্ট, পাবলিক টয়লেট, পানির ব্যবস্থা, বাল্যবিবাহ, যৌতুক, নারী ও শিশু নির্যাতন রোধ, বৃক্ষরোপন, পরিবেশ দূষণ রোধ ইত্যাদি নিয়ে কাজ করছে কালাপুর ইউপি। সামাজিক নিরাপত্তা কর্মসূচি নির্বাচন, বন্টন যেমন বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি ইত্যাদি সুষমভাবে বন্টনের কাজ করছে এই পরিষদ। পরিষদের নব নির্বাচিত আশা করছি সনাক এবারও আমাদের সহযোগিতা করবেন। তিনি কালাপুর ইউপিকে একটি মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে সনাক এবং টিআইবির নিকট সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ জনান। তিনি আরো বলেন সনাক ও টিআইবি’র সহযোগতিায় পরিষদের কাজকর্ম শতভাগ দুর্নীতিমুক্ত করা হয়েছে এবং এই পরিষদের তথ্য সবার কাছে উন্মুক্ত। তিনি আরো বলেন আমাদের প্যানেল চেয়ারম্যান গঠন করা হয়েছে। স্ট্যান্ডিং কমিটির সভাগুলো নিয়মিত সভা কারার প্রস্তুতি নেয়া হচ্ছে। আমাদের পরিষদের ওয়ার্ড সভার আয়োজন করা হয়েছে।

মতবিনিময় শেষে পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যবৃন্দকে দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান সনাক শ্রীমঙ্গল এর সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন পরিষদের সচিব কামাল উদ্দিন চৌধুরী, সনাক সদস্য রহিমা বেগম, স্বজন সদস্য মো.দেলোয়ার হোসেন, ইউপি সদস্য মো: ফজর আলী, লোকমান হোসেন ও মহিলা সদস্য হোসনে আরা সুইটি। অনুষ্ঠানে নির্বাচিত সকল প্রতিনিধি, কর্মকর্তা, কর্মচারী তাছাড়াও সনাক শ্রীমঙ্গল এর ইয়েস সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..