1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনে ৮৪৭ বেসামরিক নাগরিক নিহত : জাতিসংঘ

  • আপডেট টাইম : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৫১৮ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : ইউক্রেনে আগ্রাসন শুরুর পর থেকে রুশ বাহিনীর হামলায় কমপক্ষে ৮৪৭ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ।

এ বিশ্ব সংস্থার মানবাধিকার-বিষয়ক হাইকমিশনারের কার্যালয় (ওএইচসিএইচআর) বলেছে, গত ২৪ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ পর্যন্ত ৮৪৭ জন নিহত হওয়ার পাশাপাশি ১ হাজার ৩৯৯ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন।

তাদের বেশিরভাগই ভারী কামানের গোলা, মাল্টিপল রকেট লঞ্চার, ক্ষেপণাস্ত্র এবং বিমান হামলায় হতাহত হয়েছেন বলে জানিয়েছে সংস্থাটি।

ওএইচসিএইচআরের একটি বড় পর্যবেক্ষক দল যুদ্ধ শুরুর পর থেকে ইউক্রেনে কাজ করছে। তবে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত কিছু শহরের হতাহতের চিত্র এখনও তারা যাচাই করতে পারেনি। সে কারণে যুদ্ধে হতাহতের প্রকৃত সংখ্যা আরও বেশি বলে মনে করছে সংস্থাটি।

এ বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন শুরু করে রুশ বাহিনী। জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের হিসাবে, ইতোমধ্যে ৩০ লাখ মানুষ ইউক্রেন ছেড়ে প্রতিবেশী দেশগুলোতে আশ্রয় নিয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..