1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

১ কোটি পরিবারে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

  • আপডেট টাইম : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ১৬৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রীর নির্দেশ মতে রমজান মাসের আগে এবং এর মধ্যে সারাদেশের এক কোটি পরিবারের মধ্যে দুই বার টিসিবির পণ্য ভর্তুকি মূল্যে বিক্রি কার্যক্রমের শুরু হয়েছে।

রোববার (২০ মার্চ) সকালে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে নারায়ণগঞ্জের ফতুল্লার দাপা ইদ্রাকপুরের স্টেশন রোডের হক স্টিল মিলসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

এ সময় জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইআইটি) এ এইচ এম সফিকুজ্জামান, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হক। পরে সেখান থেকে পঞ্চবটী এলাকার শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে টিসিবি সামগ্রী বিক্রি কার্যক্রমের সূচনা করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি তপন কান্তি ঘোষ বলেন, ‌‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশে প্রায় এক কোটি নিম্নআয়ের মানুসের জন্য টিসিবির পণ্য বিক্রি শুরু হলো। আজকে থেকে প্রথম পর্যায় শুরু হলো। রমজানে আমাদের দ্বিতীয় পর্যায়ের পণ্য বিক্রি শুরু হবে। আজকে তিনটি পণ্য দেওয়া হচ্ছে। চিনি ও মসুর ডাল দুই কেজি, তেল দুই লিটার। সারাদেশে আজকে থেকে প্রথম পর্যায়ে এ কর্মসূচি শুরু হলো। আগামী ৩১ তারিখের মধ্যে সারাদেশে এক কোটি পরিবারের মধ্যে এ পণ্যগুলো দেওয়া হবে। আপনারা জানেন এ সময়টাতে পেঁয়াজের একটু ক্রাইসিস থাকে, পেঁয়াজ আমদানি করতে হয়। বাজারে এখন পেঁয়াজের দাম কম আছে, সুতরাং আমরা এটা দেওয়ার চেষ্টা করিনি। যে পণ্যগুলোর দাম বেশি সেগুলোই আমরা বিতরণ করছি।

তিনি বলেন, ‘অন্যান্য বার যে পণ্য দেওয়া হয় এবার তার তিনগুণ দেওয়া হচ্ছে। আর এক কোটি লোককে দেওয়ার যে পরিকল্পনা সেটা আগে হতো না। আমরা স্থানীয় জনপ্রতিনিধিদের সাহায্যে তালিকা করেছি যেন প্রকৃত লোকরাই সুবিধা পায়। এখানে কার্ডের মাধ্যমে পণ্য দেওয়া হচ্ছে। এতে একজনেরটা আরেকজনের কাছে চলে যাওয়ার সম্ভাবনা খুবই কম। একজনের এতে একাধিকবার পণ্য নেওয়া সম্ভব নয়।

তিনি আরও বলেন, ছোটখাটো ত্রুটি থাকতে পারে, আমাদের কাছে এখনও কোনো অভিযোগ আসেনি। প্রাথমিক পর্যায়ে আমরা ৩০ লাখ পরিবারকে চিহ্নিত করেছি। আমরা বিশ্বাস করি, স্থানীয় প্রশাসন যে তালিকা করেছেন তারা যথাযথ লোকদের অন্তর্ভুক্ত করেছেন বলে আমি মনে করি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..