1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট মন্ডেল মারা গেছেন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৫৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট ওয়াল্টার মন্ডেল সোমবার মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। মার্কিন সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে।

তার পরিবারের পক্ষ থেকে দেয়া এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মন্ডেলের মৃত্যুর কারণ জানানো হয়নি।

মন্ডেল ১৯৭৭ থেকে ১৯৮১ পর্যন্ত প্রেসিডেন্ট জিমি কার্টারের অধীনে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন।

এক বিবৃতিতে কার্টার বলেন, ‘আমার প্রিয় বন্ধু ওয়াল্টার মন্ডেলের মৃত্যুতে আজ আমি শোক প্রকাশ করছি। আমাদের দেশের ইতিহাসে তিনি আমার বিবেচনায় শ্রেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ছিলেন। তিনি ছিলেন একজন অমূল্য অংশীদার এবং মিনেসোটা, যুক্তরাষ্ট্র এবং বিশ্ববাসীর জন্য একজন গুণী সেবক।’

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের আগে মন্ডেল ১৯৬০ থেকে ১৯৬৪ সাল পর্যন্ত তার নিজ রাজ্য মিনেসোটার অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেন। পরে তিনি ১৯৬৪ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত এ রাজ্যের সিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন।

কার্টার ক্ষমতা ছেড়ে দেয়ার পর মন্ডেল ১৯৯৩ ও ১৯৯৬ সালের মধ্যবর্তী সময় জাপানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..